নিলামে উঠল ইভ্যালির সাত গাড়ি

Looks like you've blocked notifications!
রাজধানীর ধানমন্ডি এলাকার ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে বৃহস্পতিবার দুপুরে ইভ্যালির সাতটি গাড়ি বিক্রির জন্য নিলামে তোলা হয়। ছবি : এনটিভি

আলোচিত ই-কর্মাস প্রতিষ্ঠান ইভ্যালির সাতটি গাড়ি বিক্রির জন্য নিলামে তোলা হয়েছে। রাজধানীর ধানমণ্ডি এলাকার ভিক্টোরিয়া কনভেনশন সেন্টারে আজ বৃহস্পতিবার দুপুরে নিলামটি শুরু হয়।

নিলামের তালিকায় রয়েছে একটি রেঞ্জ রোভার, একটি টয়োটা প্রিয়াস, একটি টয়োটা সি-এইচআর, দুটি টয়োটা অ্যাক্সিও, একটি হোন্ডা ভেজেল ও একটি টয়োটা মাইক্রোবাস। এসব গাড়ির ন্যূনতম মোট মূল্য ঘোষণা করা হয়েছে দুই কোটি ৩৭ লাখ ৮৬ হাজার টাকা।

নিলামে ১২৬ জন বিডার অংশ নিয়েছেন। হাইকোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার আব্দুর রহমান ও ডেপুটি রেজিস্ট্রার মিজানুর রহমান নিলাম পরিচালনা করছেন। অবিক্রিত গাড়ি আবার নিলামে তোলা হবে বলেও জানান সংশ্লিষ্টরা।

এর আগে, ইভ্যালির ক্ষতিগ্রস্ত গ্রাহকদের ক্ষতিপূরণে গাড়ি নিলামে তোলার নির্দেশ দেন হাইকোর্ট।

এর আগে নিলাম বিজ্ঞপ্তিতে বলা হয়, ইভ্যালি ডটকম লিমিটেডের নামে রেজিস্ট্রেশন করা সাতটি চালু গাড়ি রেজিস্ট্রেশন সনদ, ট্যাক্স টোকেন ও ফিটনেস (যে অবস্থায় আছে) ভিত্তিতে খোলা নিলামের মাধ্যমে বিক্রয় করা হবে। যার মধ্যে রয়েছে বিলাসবহুল গাড়ি রেঞ্জ রোভার। আগ্রহী ব্যক্তি বা প্রতিষ্ঠানকে অফিস চলাকালীন উইন্সকোর্ট ইভ্যালি অফিস থেকে রেজিস্ট্রেশন ফি বাবদ পাঁচ হাজার টাকা (তার মধ্যে ফেরতযোগ্য চার হাজার ৫০০ টাকা) পরিশোধ ক‌রে নিলাম কার্ড সংগ্রহ কর‌তে হ‌বে।

চূড়ান্ত মূল্যের ২০ শতাংশ নগদ বায়না টাকা (অফেরতযোগ্য) নিলামস্থলে কর্তৃপক্ষের কাছে জমা দিতে হবে। অবশিষ্ট মূল্য পরবর্তী সাত দিনের মধ্যে নগদ/ব্যাংক ড্রাফট পরিশোধ সাপেক্ষে গাড়ি হস্তান্তর করা হবে। ৬ থেকে ৯ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত উইন্সকোর্ট ইভ্যালি অফিসে রেজিস্ট্রেশন ফি গ্রহণ করা হবে। ইভ্যালির বর্তমান পরিচালনা বোর্ডের কোনো সদস্য অথবা নিকট আত্মীয় এ নিলামে অংশগ্রহণ করতে পারবে না। গাড়ি পরিদর্শন ও নিলামের দিন জাতীয় পরিচয়পত্র (এনআইডি) এবং রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে আনতে হবে। কর্তৃপক্ষ যেকোনো কারণে নিলাম বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।