নীলফামারীতে ২০০ পরিবার পাচ্ছে ২০০০ হাঁস

Looks like you've blocked notifications!

নীলফামারী সদর উপজেলার ২০০ পরিবারকে ২০০০ হাঁস দেয়া হচ্ছে বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের উদ্যোগে।

বৃহস্পতিবার সকালে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার কার্যালয় সংলগ্ন প্রাঙ্গণে খাঁচাসহ হাঁস বিতরণ কর্মসুচীর উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহিদ মাহমুদ।

জানা গেছে, দুইশ’ পরিবারের মধ্যে পৌরসভা এলাকায় ৩৫টি এবং টুপামারী, খোকশাবাড়ি ও পলাশবাড়ি ইউনিয়নে ৫৫টি করে পরিবার রয়েছে। প্রত্যেক পরিবারকে দশটি করে হাঁস ও রাখার জন্য খাঁচা দেয়া হচ্ছে।

ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া প্রোগ্রাম কার্যালয়ের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডল জানান, দরিদ্র পরিবারগুলোর মধ্যে উপার্জন সৃষ্টিতে এই হাঁস সহায়ক ভূমিকা পালন করবে।

তিনি জানান, উদ্বোধনী দিনে পৌরসভা এলাকার ৩৫টি পরিবারের মাঝে আনুষ্ঠানিকভাবে হাঁস বিতরণ করা হয় এবং বাকি তিন ইউনিয়নে আগামী ২৬ সেপ্টেম্বরের মধ্যে বিতরণ করা হবে।

ওয়ার্ল্ড ভিশন নীলফামারী এরিয়া প্রোগ্রাম (এপি) কার্যালয়ের সিনিয়র ম্যানেজার স্বপন মন্ডলের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন সংস্থার প্রোগ্রাম অফিসার মৈত্রি স্নাল। বিশেষ অতিথি হিসেবে উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. শাহীদুল ইসলাম বক্তব্য দেন। নগর উন্নয়ন প্রতিবেশি কমিটির সভাপতি নূর ইসলাম, ফজলার রহমান, আফসার আলী, শামসুল আলম এ সময় উপস্থিত ছিলেন।