নেত্রকোনায় জমিসংক্রান্ত বিরোধে বাসা ও ব্যবসাপ্রতিষ্ঠানে হামলা

Looks like you've blocked notifications!
নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার মধ্য বাজার পশ্চিম গলিতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সুমন কুমার সাহার বাসা ও সংলগ্ন ওষুধের দোকানে হামলা- ভাঙচুর। ছবি : এনটিভি

নেত্রকোনার দুর্গাপুর পৌরসভার মধ্য বাজার পশ্চিম গলিতে জমিসংক্রান্ত বিরোধের জের ধরে সুমন কুমার সাহার বাসা ও সংলগ্ন ওষুধের দোকানে হামলা চালিয়ে ভাঙচুর করেছে একই এলাকার গৌর বল্লব সাহা ও তার লোকজন। এ ঘটনায় আজ সোমবার সুমন কুমার সাহা বাদী হয়ে গৌর বল্লব সাহা, প্রভাত সাহা, প্রফুল্ল চন্দ্র সাহাসহ সাতজনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৮ থেকে ১০ জনকে আসামি করে নেত্রকোনার দ্রুত বিচার আদালত মামলা করেছেন।

মামলার অভিযোগে জানা গেছে, জেলার দুর্গাপুর পৌরসভার মধ্য বাজার পশ্চিম গলির বাসিন্দা সুমন কুমার সাহা পৈত্রিক সূত্রে পাওয়া ভূমিতে দীর্ঘদিন ধরে বসবাস এবং বাসার সামনে ওষুধের দোকান দিয়ে ব্যবসা চালিয়ে আসছেন। একই এলাকার গৌর বল্লব সাহা, প্রভাত সাহা ও তাদের লোকজন সুমন কুমার সাহার সেই জায়গা দখলে নিতে চান। এ নিয়ে তাদের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে।

গত ২৪ সেপ্টেম্বর শুক্রবার প্রকাশ্য দিবলোকে গৌর বল্লব সাহা, প্রভাত সাহা, প্রফুল্ল চন্দ্র সাহার নেতৃত্বে ১৬-১৭ জন দেশীয় ধারালো অস্ত্র, লাঠি, লোহার রড ও শাবল নিয়ে সুমন কুমার সাহার বাসা ও সংলগ্ন ওষুধের দোকানে হামলা চালায়। হামলাকারীরা বাসা ও ওষুধের দোকান ভাঙচুর করে এবং তাণ্ডব চালায়। বাসার লোকজন ও এলাকাবাসী ফেরাতে গেলে তাদেরও অস্ত্রের ভয় দেখিয়ে তাড়িয়ে দেয়।

বাদী সুমন কুমার সাহার অভিযোগ, এ  ব্যাপারে দুর্গাপুর থানায় মামলা করতে গেলে পুলিশ মামলা নেয়নি। ঘটনার পর থেকে হামলাকারীরা সুমন কুমার সাহাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন করছে। প্রতিপক্ষের হামলার ভয়ে সুমন কুমার সাহা এখন এলাকা ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছেন।

দুর্গাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ নূর-এ আলম বলেন, ‘আমি কদিন ছুটিতে ছিলাম। থানায় মামলা না নেওয়ার বিষয়টি আমার জানা নেই। তবে দুপক্ষের মধ্যে বাসার সীমানা নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে বলে জানি। আদালতের নির্দেশনা পাওয়া গেলে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’