নেত্রকোনায় ট্রলারডুবিতে নিখোঁজ দুজনের লাশ উদ্ধার

Looks like you've blocked notifications!
নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে ইঞ্জিনচালিত ট্রলারডুবিতে নিখোঁজ ব্যক্তিদের সন্ধানে আজ শুক্রবার সকাল থেকে উদ্ধার অভিযান চালান ফায়ার সার্ভিসের ডুবুরিরা। ছবি : এনটিভি

নেত্রকোনার কলমাকান্দা উপজেলার গুমাই নদীতে বালুবাহী বলগেটের ধাক্কায় ইঞ্জিনচালিত ট্রলারডুবিতে নিখোঁজ দুজনের লাশ আজ শুক্রবার উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া শিশু মনিরা (৭) ও রতন মিয়া (৩৫) উভয়েই সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলার মধ্যনগরের কামাড়উরা গ্রামের বাসিন্দা।

কলমাকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা দুটি লাশ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে জানান, উপজেলার বরখাপন ইউনিয়নের রাজনগর গ্রামে গত বুধবার ট্রলারডুবিতে ১০ জনের মরদেহ উদ্ধার করা হয়। নিখোঁজ যাত্রীদের উদ্ধারে অভিযান চালায় ফায়ার সার্ভিসের ডুবুরি ও স্থানীয়রা। পরের দিন বৃহস্পতিবারও অভিযান চালানো হয়। কিন্তু কোনো লাশ মেলেনি। আজ  সকালে সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলার হলদি বিলে একটি লাশ ভেসে উঠতে দেখে এলাকাবাসী পুলিশকে জানায়। পুলিশ লাশটি উদ্ধার করে কলমাকান্দা থানায় নিয়ে আসে। দুপুরের দিকে আরেকটি লাশ ভেসে উঠলে খবর পেয়ে অপর লাশটিও উদ্ধার করে পুলিশ। 

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম জানান, লাশ দুটির পরিচয় নিশ্চিত করা হয়েছে। রতন মিয়া ও শিশু মনিরা উভয়েই ধর্মপাশা উপজেলার মধ্যনগরের কামাড়উরা গ্রামের বাসিন্দা।

এ নিয়ে ট্রলারডুবিতে আড়াই বছরের শিশু রাকিবুজ্জামান,সাত বছরের শিশু মনিরা ও তাদের মা লুৎফুন্নাহারসহ ১২ জনের মৃত্যুর ঘটনা ঘটেছে। 

এদিকে এই ঘটনায় নিহত লুৎফুন্নাহারের স্বামী আবদুল ওয়াহাব বাদী হয়ে দুই নৌযানের মালিক, চালকসহ ছয়জনের বিরুদ্ধে কলমাকান্দা থানায় দুর্ঘটনা সংগঠনের মাধ্যমে মৃত্যু ঘটানোর অভিযোগ এনে মামলা করেছেন। পুলিশ পাঁচ আসামিকে গ্রেপ্তার করেছে। তাঁদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।