নোয়াখালীতে পুলিশের বাধায় বিএনপির সমাবেশ পণ্ড, আহত ৬

Looks like you've blocked notifications!
নোয়াখালীতে আজ শনিবার দুপুরে খালেদা জিয়ার মুক্তির দাবিতে জেলা বিএনপির বিক্ষোভ মিছিল শুরুর পর পুলিশ লাঠিপেটা করে নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। ছবি : এনটিভি

নোয়াখালী প্রেসক্লাবের সামনে পুলিশের বাধা ও পিটুনিতে বিএনপির বিক্ষোভ সমাবেশ পণ্ড হয়ে গেছে। এ সময় ছয় নেতাকর্মী আহত ও কয়েকজনকে আটকের অভিযোগ করেছে বিএনপি।

প্রত্যক্ষদর্শীরা জানায়, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও সুচিকিৎসার দাবিতে আজ শনিবার দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপি সকালে নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ সমাবেশ হওয়ার কথা ছিল। কিন্তু কর্মসূচি শুরু করার সময় দলীয় নেতাকর্মীরা জড়ো হতে থাকলে প্রথমে পুলিশ বাধা দেয়।

এরপর শুরু হয় দফায় দফায় লাঠিপেটা ও ধাওয়া। এ সময় পুলিশের পিটুনিতে ছয় নেতাকর্মী আহত ও কয়েকজনকে গ্রেপ্তারের অভিযোগ করে বিএনপি। কর্মসূচি উপলক্ষে বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল-নোমান অংশ নেওয়ার কথা ছিল।

সুধারাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নবীর হোসেন জানান, বিএনপি নেতাকর্মীরা মিছিল নিয়ে প্রেসক্লাবে যাওয়ার পথে পুলিশকে লক্ষ্য করে ঢিল ছোঁড়ে। তাই প্রেসক্লাব চত্বরে তাদের কোনো সমাবেশ করতে দেওয়া হয়নি।

তবে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আব্দুর রহমান এ অভিযোগ অস্বীকার করে বলেন, ‘কোনো কারণ ছাড়াই পুলিশ তাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। বিএনপি এ ঘটনার নিন্দা জানায়।’