নোয়াখালীর নয় ইউপিতে আ.লীগ, চারটিতে স্বতন্ত্র বিজয়ী

Looks like you've blocked notifications!

নোয়াখালীর সুবর্ণচর ও হাতিয়া উপজেলার ১৩টি ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নয়জন প্রার্থী এবং চারজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা রবিউল ইসলাম গতকাল সোমবার রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করেন।

এর মধ্যে সুবর্ণচর উপজেলার ছয় ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের চারজন এবং দুজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

আওয়ামী লীগের বিজয়ী প্রার্থীরা হলেন—সুবর্ণচর উপজেলার চরবাটা ইউপির আমিনুল ইসলাম রাজিব, পূর্ব চরবাটা ইউপির আবুল বাশার মঞ্জু, চর আমান উল্লাহ ইউপির অধ্যাপক বেলায়েত হোসেন ও চরওয়াপদা ইউপির আব্দুল মান্নান ভূঁইয়া।

বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন—মোহাম্মদপুর ইউপির মহিউদ্দিন চৌধুরী ও চরক্লার্ক ইউপির অ্যাডভোকেট আবুল বাশার।

অন্যদিকে, হাতিয়া উপজেলার সাত ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পাঁচজন এবং দুজন স্বতন্ত্র প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

আওয়ামী লীগের বিজয়ী প্রার্থীরা হলেন—চরকিং ইউপির মহিউদ্দিন আহমেদ, চর ঈশ্বর ইউপির মো. আলাউদ্দিন ওরফে আজাদ, নিঝুম দ্বীপ ইউপির মো. দিনাজ উদ্দিন, তমরুদ্দি ইউপির মো. রাশেদ উদ্দিন ও সোনাদিয়া ইউপির মেহেদী হাসান।

বিজয়ী স্বতন্ত্র প্রার্থীরা হলেন—বুড়িরচর ইউপির ফখরুল ইসলাম (আওয়ামী লীগের বিদ্রোহী) ও জাহাজমারা ইউপির আইনজীবী মাসুম বিল্লাহ (আওয়ামী লীগের বিদ্রোহী)।

নোয়াখালীর কবিরহাট পৌরসভা এবং হাতিয়া ও সুবর্ণচর উপজেলার ১৩টি ইউপি নির্বাচনে গতকাল সোমবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। তবে মেয়র পদে আওয়ামী লীগ প্রার্থী জহিরুল হক রায়হান বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় কবিরহাট পৌরসভায় শুধু কাউন্সিলর পদে নির্বাচন অনুষ্ঠিত হয়।

কবিরহাট পৌরসভা নির্বাচনে নয়টি কেন্দ্রে ১৫ হাজার ৪৫১ জন ভোটার। নয়টি ওয়ার্ডে ৩০ জন প্রার্থী কাউন্সিলর পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। পুরুষ সদস্য পদে ২৫ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে পাঁচজন প্রতিদ্বন্দ্বিতা করেন।

অন্যদিকে, জেলার হাতিয়া উপজেলায় সাতটি ইউপির নির্বাচনে ৮৬টি কেন্দ্রে এক লাখ ৬৮ হাজার ৫৫৬ জন ভোটার। সাতটি ইউনিয়নে মোট চেয়ারম্যান প্রার্থী ৩৩ জন, পুরুষ সদস্য পদে ২৯৩ জন ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৮৮ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

এ ছাড়া সুবর্ণচরে ছয়টি ইউপির নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করেন ২৭ জন। পুরুষ সদস্য পদে ২০৩ ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৬৬ জন নির্বাচনি লড়াইয়ে নামেন। ছয়টি ইউনিয়নে ৫৬টি কেন্দ্রে এক লাখ ১৯ হাজার ৮১৬ জন ভোটার রয়েছেন।