নড়াইলে অবৈধ ইটভাটা উচ্ছেদে অভিযান

Looks like you've blocked notifications!
পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র না থাকায় আজ শুক্রবার থেকে নড়াইলের কালিয়া ও নড়াগাতি থানার একাধিক ইটভাটা উচ্ছেদ করা হয়। ছবি : এনটিভি

পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই ইট তৈরি করায় আজ শুক্রবার থেকে নড়াইলের কালিয়া ও নড়াগাতি থানার একাধিক ইটভাটা উচ্ছেদ করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজিনা আক্তারের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, আজ সকালে অভিযান শুরু হয়ে বিকেলে শেষ হয়। অবৈধভাবে ইটভাটা পরিচালনা করায় ইটভাটার আগুন ফায়ার সার্ভিসের কর্মীরা নিভিয়ে দেন। পরে ড্রেজার দিয়ে ভাটার স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়।

এ সময় সময় উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর যশোরের উপপরিচালক মো. সাইদ আনোয়ার, সহকারী পরিচালক মো. হারুন আর রশিদসহ পরিবেশ অধিদপ্তরের জেলা কার্যালয়ের কর্মকর্তারা। তাঁদের সহযোগিতা করেন পুলিশ ও ফায়ার সার্ভিসের সদস্যরা।

উপপরিচালক সাইদ আনোয়ার বলেন, ‘ওইসব ইটভাটার পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র নেই। এগুলো নিয়মনীতি না মেনে অবৈধভাবে পরিচালনা করা হচ্ছিল। কালিয়া এলাকায় অবৈধভাবে অনেক ইটভাটা কার্যক্রম চালাচ্ছে। ওইসব অবৈধ ইটভাটা বন্ধে অভিযান অব্যাহত থাকবে।’