নয়াপল্টনে নূরে আলমের জানাজায় দলীয় নেতাকর্মীদের ঢল, বিক্ষোভ

Looks like you've blocked notifications!
নয়াপল্টনে নূরে আলমের জানাজায় বৃহস্পতিবার দুপুরে দলীয় নেতাকর্মীদের ভিড়। ছবি : এনটিভি

ভোলায় পুলিশের সঙ্গে সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নিহত জেলা ছাত্রদল সভাপতি নূরে আলমের নামাজের জানাজা আজ নয়াপল্টনে ১২টা ৫৫ মিনিটের দিকে শুরু হয়। বেলা ১১টার দিকে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জানাজা হওয়ার কথা থাকলেও তা দেরিতে শুরু হয়। যথাসময়ে লাশ না এলে নেতাকর্মীরা জড়ো হয়ে স্লোগানে স্লোগানে মাতিয়ে তোলেন। নুরে আলমের মরদেহ এলে শত শত নেতাকর্মী তার লাশ ঘিরে বিক্ষোভ করেন।

গত রোববার সারা দেশে লোডশেডিং ও বিদ্যুতের অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ভোলা জেলা বিএনপি বিক্ষোভ সমাবেশ করে। সেখানে পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষ হয়। পুলিশ গুলি ছুড়লে ওই দিন ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দলনেতা আব্দুর রহিম মারা যান। গুরুতর আহত অবস্থায় জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলমকে ঢাকার কমফোর্ট হাসপাতালে ভর্তি করা হয়। বুধবার বিকেল সোয়া তিনটার দিকে তিনি সেখানে মারা যান।

এদিকে নূরে আলমের মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে দলীয় নেতাকর্মীরা নয়াপল্টন কার্যালয়ের সামনে বিক্ষোভ প্রদর্শন করেন। নূরে আলমের লাশের ময়নাতদন্তের জন্য গত রাতে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়া হয়। লাশের ময়নাতদন্ত শেষে আজ দুপুর সাড়ে ১২টায় নয়াপল্টনের দিকে রওনা হন দলের নেতাকর্মীরা। এরপর নামাজে জানাজা শুরু হয়। এছাড়া ছাত্রদল নূরে আলম হত্যার প্রতিবাদে দুই দিনের বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে।