‘পঁচাত্তরে দুটি জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে দেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করা হয়’

Looks like you've blocked notifications!
জেলহত্যা দিসব উপলক্ষ্যে বুধবার ধানমণ্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাজ্ঞাপন শেষে সাংবাদিকদের সামনে কথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। ছবি : এনটিভি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘১৯৭৫ সালে দুটি জঘন্য হত্যাকাণ্ডের মাধ্যমে বাংলাদেশে সাম্প্রদায়িকতার বীজ বপন করা হয়েছে।’

জেলহত্যা দিবস উপলক্ষ্যে আজ বুধবার (৩ নভেম্বর) ধানমণ্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে প্রধানমন্ত্রী এবং আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার পক্ষে শ্রদ্ধা জানানোর পর এ কথা বলেন ওবায়দুল কাদের।

পরে দিবসটি উপলক্ষ্যে জাতীয় চার নেতার মধ্যে বনানী কবরস্থানে শায়িত তিন নেতার কবরে শ্রদ্ধা জানানো হয়। কেন্দ্রীয় আওয়ামী লীগের পাশাপাশি দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও দিবসটি উপলক্ষ্যে শ্রদ্ধা নিবেদন করেন।

সাংবাদিকদের সামনে ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের এখন অভিন্ন শত্রু হলো সাম্প্রদায়িকতা। এ সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জেলহত্যা দিবসে আমাদের শপথ—বাংলাদেশের সব অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও দেশপ্রেমিক শক্তিকে আমরা বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।