পঞ্চগড় থেকে যেভাবে রংপুরে বিএনপির নেতাকর্মীরা

Looks like you've blocked notifications!
পঞ্চগড় জেলা থেকে রংপুরে বিএনপির বিভাগীয় গণসমাবেশের পথে নেতাকর্মীরা। ছবি : এনটিভি

পঞ্চগড় জেলার কয়েক হাজার নেতাকর্মী বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির রংপুর বিভাগীয় গণসমাবেশে যোগ দিচ্ছেন। রংপুর বিভাগ বাস মালিক সমিতি ধর্মঘট ডাকলেও পিছপা হননি তারা। যে যেভাবে পেরেছেন, একাধিক গ্রুপে সমবেত হয়ে সমাবেশস্থলে পৌঁছাচ্ছেন। অনেকে সমাবেশস্থলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন। 

বিএনপিদলীয় একটি সূত্র জানায়, পরিবহণ ধর্মঘট ডাকতে পারে এমন আশঙ্কায় অনেক নেতাকর্মী দুদিন আগেই রংপুরে গিয়ে পৌঁছেছেন। বাস ধর্মঘটের আগেই বোদা-দেবীগঞ্জের নেতাকর্মীরা বাস ভাড়া করে রংপুর গেছেন। আর তেঁতুলিয়া, আটোয়ারী, পঞ্চগড় সদর উপজেলার নেতাকর্মীরা ট্রেনে করে, মাইক্রোবাসে করে, পাগলু সিএনজিতে করে রংপুর যাচ্ছেন। আবার অনেকে মোটরসাইকেলযোগে রংপুর যাচ্ছেন। 

জানা গেছে, পঞ্চগড় থেকে সান্তাহারগামী দোলনচাঁপা এবং চিলাহাটি থেকে রাজশাহীগামী তিতুমীর এক্সপ্রেসে করে শত শত নেতাকর্মী রংপুরে গেছেন। অনেকে এখনও রাস্তায় রয়েছেন। 

জেলা বিএনপির আহ্বায়ক জাহিরুল ইসলাম, জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ ও যুগ্ম আহ্বায়ক সাবেক মেয়র তৌহিদুল ইসলামের নেতৃত্বে প্রাইভেটকার, মাইক্রোবাস, বাস, সিএনজি ও মোটরসাইকেলের বহর নিয়ে হাজার হাজার নেতাকর্মী গতকাল বৃহস্পতিবার বিকেলেই সমাবেশ স্থলে পৌছেছেন। আজ শুক্রবারও নামাজের আগে শত শত নেতাকর্মী সমাবেশস্থলে পৌঁছেছেন। এসব নেতাকর্মী অনেকে আবাসিক হোটেলেসহ আত্মীয়স্বজনের বাড়িতে স্থান নিয়েছেন।

শুধু বিএনপি নয়, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও বিভিন্নভাবে সমাবেশস্থলে পৌছেছেন, অনেকে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছেন। 

এদিকে, গতকাল রাতে বিএনপির নির্বাহী কমিটির আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ব্যারিস্টার নওশাদ জমির পঞ্চগড় জেলা বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের সঙ্গে জুম মিটিং করেন। সেখানে সমাবেশ স্থলে যাওয়াসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন। এরপর থেকেই নেতাকর্মীরা যে যার মতো করে যাওয়া শুরু করেন। 

অন্যদিকে, আজ সকাল থেকে পঞ্চগড়-রংপুর সরাসরি রুটে বিআরটিসিসহ দূরপাল্লার সব বাস চলাচল বন্ধ রয়েছে। তবে, অন্যান্য রুটে যানবাহন চলাচল স্বাভাবিক রয়েছে। যদিও অভ্যন্তরীণ ছয়টি রুটে বাস মিনিবাসসহ সব ধরনের যানবাহন চলছে। পঞ্চগড় থেকে দিনাজপুর গেটলক বাস সার্ভিসও চালু রয়েছে।

রংপুরে বিএনপি গণসমাবেশ আহ্বানের কারণে আগামীকাল শনিবার সকাল থেকেই দিনাজপুর-পঞ্চগড় রুটেও বাস চলাচল বন্ধের আশঙ্কা করছেন স্থানীয়রা।

পঞ্চগড় জেলা বাস মালিক সমিতির সভাপতি মতিয়ার রহমান ও সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম বলেন, ‘আমরা কোনো ধর্মঘট ডাকিনি। রংপুর বিভাগীয় মালিক সমিতি ধর্মঘট ডেকেছে। আমাদের এখানে রংপুর থেকে কোনো বাস আসেনি, এখান থেকেও কোনো বাস যায়নি। তবে, অভ্যন্তরীণ রুটে বাস চলাচল করছে।’

জেলা বিএনপির সদস্য সচিব ফরহাদ হোসেন আজাদ বলেন, ‘সরকার যত প্রতিবন্ধকতাই সৃষ্টি করুক না কেন, বিএনপির নেতাকর্মীরা প্রয়োজনে হেঁটে সমাবেশস্থলে পৌঁছাবেন। সমাবেশ বানচাল করার শক্তি সরকারের নেই।’