পটিয়ায় এক লাখ ২০ হাজার পিস ইয়াবা জব্দ, গ্রেপ্তার ৫

Looks like you've blocked notifications!
দক্ষিণ চট্টগ্রামের পটিয়ায় এক লাখ ২০ হাজার পিস ইয়াবাসহ গ্রেপ্তারকৃতরা। ছবি : এনটিভি

দক্ষিণ চট্টগ্রামের পটিয়া উপজেলায় কাভার্ডভ্যানসহ এক লাখ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করেছে পুলিশ। এ ঘটনায় জড়িত অভিযোগে গ্রেপ্তার করা হয় পাঁচ ইয়াবা কারবারিকে। গতকাল মঙ্গলবার বিকেলে পটিয়া থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বাইপাস এলাকায় বাস টার্মিনালের সামনে এসব ইয়াবা জব্দ করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলেন কক্সবাজার জেলার রামু উপজেলার পূর্ব দেছুঁযা মাদ্রাসাপাড়ার  নজরুল ইসলাম (৪৩), নোয়াখালী জেলার কবিরহাট উপজেলার দক্ষিণ জগানন্দন এলাকার আবুল হাসান (২০), চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার ষোলদানা এলাকার  মঞ্জু (৪৫),  ঝালকাটি জেলার রাখালিয়ার সোহাগ (৩২) ও নারায়ণগঞ্জ জেলার সিদ্দিরগঞ্জ উপজেলার মিজমিজি মনিরের বাড়ির খাইরুল আলম সুজন (৩৫)। 

পটিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল করিম মজুমদার বিষয়টি নিশ্চিত করে জানান, গতকাল বিকেলের দিকে তিনিসহ পটিয়া সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তারিক রহমানের নেতৃত্বে সঙ্গীয় ফোর্সের সহায়তায় পটিয়া থানাধীন কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের বাইপাস এলাকায় পটিয়া বাস টার্মিনালের সামনে অভিযান পরিচালনা করে । সেখানে কক্সবাজার থেকে নারায়ণগঞ্জগামী একটি ভাঙ্গারী মালবাহী কাভার্ডভ্যান তল্লাশি করে স্কুলব্যাগের ভেতর থেকে এক লাখ ২০ হাজার পিস ইয়াবা ট্যাবলেট জব্দ করা হয়। এ ঘটনায় জড়িত অভিযোগে পাঁচ ইয়াবা কারবারিকে গ্রেপ্তার করা হয়।

 ওসি রেজাউল করিম আরও জানান, এটি পটিয়ায় জব্দকৃত ইয়াবার দ্বিতীয় বৃহত্তম চালান। এ ঘটনায় মাদক আইনে একটি মামলা করা হয়েছে। এর আগে ২০১৮ সালে ৮ আগস্ট এক লাখ ৯৬ হাজার ইয়াবা জব্দ করা হয়।

জব্দকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য তিন কোটি ৬০ লাখ টাকা বলে জানান ওসি।