পটুয়াখালীতে কলেজ ছাত্রাবাসের ফ্লোর দেবে ৮ ছাত্র আহত

Looks like you've blocked notifications!
পটুয়াখালী সরকারি কলেজ। ছবি : সংগৃহীত

পটুয়াখালী সরকারি কলেজের শেখ কামাল ছাত্রাবাসে ফ্লোর দেবে গিয়ে আট ছাত্র আহত হয়েছে। গতকাল সোমবার দিনগত রাত সোয়া ১২টার দিকে এ দুর্ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানায়, ছাত্রাবাসে এলার্ট মিটিং শেষ করে বের হয়ে সবাই বারান্দায় দাঁড়িয়েছিল। এ সময় হঠাৎ করে ফ্লোরের নিচে প্রায় সাত ফিট গর্ত হয়ে যায়। এ গর্তে আট ছাত্র পড়ে আহত হয়। তাদের উদ্ধার করে রাতেই পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। বর্তমানে এখানে আমাদের থাকা ঝুঁকিপূর্ণ হয়ে দাঁড়িয়েছে। দ্রুত এখানে সংস্কার করে আমাদের বসবাসের জন্য উপযোগী করা দেওয়া হোক।

এ বিষয়ে আজ মঙ্গলবার সকালে কলেজ ছাত্রাবাসের সহকারী হল সুপার মো. সামিম আহম্মেদ বলেন, ‘সাম্প্রতিক সময়ে ড্রেজার মেশিন দিয়ে কলেজের মাঠে বালি ভরাট করা হয়েছে। ধারণা করা হচ্ছে বালির সঙ্গে থাকা পানি বের হয়ে যাওয়ার সময় হোস্টেলের ওই অংশ থেকে মাটি সরে যায়। ফলে এমনটা ঘটে। রাতে যে আট শিক্ষার্থী আহত হয়েছেন তাদের চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।’ প্রাথমিক চিকিৎসা শেষে কয়েকজন হোস্টেলে ফিরেছেন, বাকি তিন- চারজন এখনও হাসপাতালে আছে।

ইতোমধ্যে ঘটনাস্থল পরিদর্শন করেছেন পটুয়াখালী শিক্ষা প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. হাদিউজ্জামান খান। তিনি বলেন, ‘কলেজের বালি ভরাটের কারণে এই সমস্যটা হয়েছে। তবে অতি তাড়াতাড়ি আমরা ক্ষতিগ্রস্ত জায়গাটি মেরামত করে দিব।’