পতেঙ্গায় কন্টেইনার ইয়ার্ডে তেলের ট্যাঙ্ক বিস্ফোরণ, নিহত ৩

Looks like you've blocked notifications!
পতেঙ্গায় কন্টেইনার ইয়ার্ডে আজ বুধবার তেলের ট্যাঙ্ক বিস্ফোরণে আহতদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে নিয়ে আসা হয়। ছবি : এনটিভি

চট্টগ্রামের পতেঙ্গায় লালদিয়ার চর এলাকায় একটি কন্টেইনার ইয়ার্ডে গাড়ির তেলের ট্যাঙ্ক বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। এ সময় গুরুতর আহত হয়েছেন আরো তিনজন।

আজ বুধবার বেলা ১১টার দিকে পতেঙ্গা ইনকনট্রেন্ড ডিপোতে এই দুর্ঘটনা ঘটে বলে পতেঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জোবায়ের সৈয়দ নিশ্চিত করেছেন। তিনি বলেন, নিহত শ্রমিকদের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহতদের হাসপাতালে পাঠানো হয়েছে।

নিহতরা হলেন আরমান, নেওয়াজ ও মোক্তার। আহতরা হলেন মো. রবিউল, আমির হোসেন ও জোবায়ের। হতাহতরা পতেঙ্গা এলাকার স্থানীয় বাসিন্দা বলে জানিয়েছে পুলিশ।

পতেঙ্গা ইনকনট্রেন্ড কন্টেইনার ডিপোর অপারেটর মো. জালাল উদ্দিন জানান, তেলের ট্যাঙ্কে ওয়েল্ডিং মিস্ত্রি ও সহকারীরা কাজ করার সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে। ঘটনাস্থলে তিনজন মারা যান।

ঘটনার একজন প্রত্যক্ষদর্শী (৫০) পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে এনটিভি অনলাইনকে বলেন, শ্রমিকরা সেখানে তেলের ট্যাঙ্কি ওয়েলডিং করার সময় ট্যাঙ্কিতে আগুন ধরে যায়। তার পাশেই একটি গ্যাস সিলিন্ডার ছিল। সেটি থেকেই বিস্ফোরণ ঘটে। এ সময় ওয়েল্ডিং মিস্ত্রি ও তাঁর দুই সহকারীসহ তিনজন ঘটনাস্থলেই নিহত হন। আহত হন আরো তিনজন।

আহতদের মধ্যে রবিউলের অবস্থা আশঙ্কাজনক। তাঁদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল বার্ন ইউনিটের সহকারী অধ্যাপক মো. এস খালেদ জানান, ট্যাঙ্ক বিস্ফোরণের ঘটনায় তিনজন দগ্ধ হয়ে মারা গেছেন। আহত তিনজনের মধ্যে একজনের শরীরের ৯৫ শতাংশ পুড়ে গেছে।