পদ্মা সেতুর উদ্বোধনে মাওয়ায় প্রধানমন্ত্রী

Looks like you've blocked notifications!

স্বপ্নের পদ্মা সেতুর উদ্‌বোধন আর কিছুক্ষণ পরই। সেতুটির উদ্‌বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরই মধ্যে তিনি মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে পৌঁছেছেন। এর আগে রাজধানীর তেজগাঁও পুরাতন বিমানবন্দর থেকে হেলিকপ্টারে রওনা দেন তিনি। প্রধানমন্ত্রীর সঙ্গে রয়েছেন তাঁর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা। সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

প্রধানমন্ত্রী মাওয়া প্রান্তে পদ্মা সেতুর উদ্‌বোধন অনুষ্ঠানে অংশ নিয়েছেন। সেখানে সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে জনসমাবেশের আয়োজন করা হয়েছে। প্রধানমন্ত্রী জনসমাবেশে প্রধান অতিথি হিসিবে বক্তৃতা দেবেন।

প্রধানমন্ত্রীর কর্মসূচি

দেশের বৃহত্তম স্ব-অর্থায়নকৃত মেগা প্রকল্পের জমকালো উদ্‌বোধন উপলক্ষ্যে প্রধানমন্ত্রীর কর্মসূচি অনুযায়ী মাওয়া পয়েন্টে তিনি স্মারক ডাকটিকিট, স্যুভেনির শাট, উদ্‌বোধনী খাম এবং বিশেষ সিলমোহর উন্মোচন করবেন।

এরপর মাওয়া পয়েন্টে টোল পরিশোধের পর উদ্‌বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতুর উদ্‌বোধন করবেন প্রধানমন্ত্রী। তিনি সেখানে মোনাজাতেও যোগ দেবেন।

পরে প্রধানমন্ত্রী মাওয়া পয়েন্ট থেকে শরীয়তপুরের জাজিরা পয়েন্টের উদ্দেশে যাত্রা শুরু করবেন। এরপর জাজিরা পয়েন্টে পৌঁছে সেতু ও ম্যুরাল-২ এর উদ্‌বোধনী ফলক উন্মোচন করবেন তিনি। সেখানে মোনাজাতেও যোগ দেবেন তিনি।

এরপর মাদারীপুর জেলার শিবচর উপজেলার কাঁঠালবাড়িতে সেতুর উদ্‌বোধন উপলক্ষ্যে আয়োজিত দলের জনসভায় যোগ দেবেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী বিকেল সাড়ে ৫টায় হেলিকপ্টারে জাজিরা পয়েন্ট থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবেন বলে জানা গেছে।