পদ্মা সেতুর টোল প্লাজার সামনে থেকে শত বছরের পুরোনো মূর্তি জব্দ

Looks like you've blocked notifications!
পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার সামনে থেকে শত বছরের পুরোনো মূর্তি ও বেশ কিছু প্রাচীন নিদর্শন জব্দসহ একজনকে আটক করেছে পুলিশ। ছবি : এনটিভি

পদ্মা সেতুর জাজিরা প্রান্তের টোল প্লাজার সামনে থেকে শত বছরের পুরোনো মূর্তিসহ বেশ কিছু প্রাচীন নিদর্শন জব্দ করেছে পুলিশ। ভারতের কলকাতা থেকে আসা গ্রীন লাইন পরিবহণের একটি বাস থেকে গতকাল বুধবার দিবাগত রাত ১টার দিকে এসব নিদর্শন জব্দ করা হয়।

এ সময় অবৈধভাবে মূল্যবান মূর্তি পরিবহণের অভিযোগে বাসের যাত্রী জসিম উদ্দিন নামের একজনকে আটক করা হয়েছে।

পদ্মা সেতু দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মো. মোস্তাফিজুর রহমান আজ বৃহস্পতিবার সকালে এসব তথ্য নিশ্চিত করেছেন।

ওসি জানান, গোপন সংবাদের ভিত্তিতে কলকাতা থেকে ছেড়ে আসা গ্রীন লাইনের একটি বাসে অভিযান চালিয়ে শত বছরের পুরোনো মূল্যবান তিনটি সিংহের মূর্তি, কারুকাজ করা একটি কলস, বিভিন্ন ধরনের পুরাকীর্তি ও দুটি ভিডিও ক্যামেরা উদ্ধার করে পুলিশ। এসব মূল্যবান পুরাকীর্তি পরিবহণের অভিযোগে জসিম উদ্দিনকে আটক করা হয়। ওই সময় অবৈধভাবে আনা এসব পণ্যের কোনো ধরনের বৈধ কাগজপত্র দেখাতে পারেননি জসিম। পরে উদ্ধার করা এসব নিদর্শন পদ্মা দক্ষিণ থানায় নিয়ে যায় পুলিশ।

পুলিশ বলছে, মূর্তিগুলো কষ্টি পাথরের হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তবে, অধিকতর পরীক্ষা শেষে মূর্তিগুলো সম্পর্কে পরিস্কারভাবে জানা যাবে। বিষয়টি অত্যন্ত গুরুত্বের সঙ্গে তদন্ত করা হচ্ছে বলে জানিয়েছে পুলিশ।