পরকীয়া করতে স্বামীকে হত্যা, স্ত্রীর যাবজ্জীবন

Looks like you've blocked notifications!
মাদারীপুরে স্বামী হত্যার দায়ে যাবজ্জীবন সাজার আদেশ পাওয়া স্ত্রী আসমা বেগম। ছবি : এনটিভি

পরকীয়া করার পথ সুগম করতে মাদারীপুরে আলহাজ সর্দারকে হত্যার দায়ে তাঁর স্ত্রী আসমা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা অর্থদণ্ড করেছেন আদালত। আজ মঙ্গলবার দুপুর ১টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নিতাই চন্দ্র সাহা এ রায় দেন।

মামলার বিবরণী থেকে জানা যায়, জেলার ডাসার থানাধীন পূর্ব বোতলা গ্রামে আলহাজ সর্দারের স্ত্রী আসমা বেগমের সঙ্গে কালকিনি উপজেলার রামনগর গ্রামের রাব্বি সর্দারের পরকীয়া সম্পর্ক ছিল। সেই পরকীয়ার সম্পর্ক সুগম করতে ২০১৮ সালের ১২ জানুয়ারি খাবারের সঙ্গে ঘুমের ওষুধ খাইয়ে স্বামী আলহাজ সর্দারকে অচেতন করেন আসমা। পরে গলায় ফাঁস দিয়ে স্বামীকে শ্বাসরোধ করে হত্যা করেন। এ ঘটনায় পরের দিন নিহতের বোন সাজেদা বেগম বাদী হয়ে আসমা বেগম ও রাব্বি সর্দারকে আসামি করে ডাসার থানায় হত্যা মামলা করেন।

পুলিশ তদন্ত করে শুধু আসমা বেগমের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করে। পরে আদালতে সাক্ষীদের সাক্ষ্য প্রদান ও আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষে বিচারক আজ রায় ঘোষণা করেন। এ সময় আসামি আসমা বেগম কাঠগড়ায় উপস্থিত ছিলেন। এ রায়ে রাষ্ট্রপক্ষ ও নিহতের স্বজনরা সন্তোষ প্রকাশ করেছে।

রায় শুনে আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান বলেন, ‘আদালতের রায়ে আমরা সন্তোষ প্রকাশ করছি। পরকীয়ার জেরে যাতে আগামীতে আর কেউ এ রকম অপকর্ম করতে না পারে, এই রায়ের মাধ্যমে সেটিই প্রমাণিত হলো। দোষী আসমা বেগমকে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা আর্থিক জরিমানা করেছেন আদালত। এ ছাড়া অনাদায়ে আরো এক বছর কারাদণ্ডাদেশ দেওয়া হয়েছে।’

নিহতের বোন ও মামলার বাদী সাজেদা বেগম বলেন, ‘আমাদের চাওয়া ছিল আসামিকে ফাঁসি দিবে আদালত। কিন্তু সেটা না দিলেও যাবজ্জীবন কারাদণ্ড দেওয়ায় আমরা খুশি হয়েছি। এতে আমার মৃত ভাইয়ের আত্মা শান্তি পাবে।