পরীক্ষায় কাঙ্খিত ফল না পেয়ে কিশোরের ‘আত্মহত্যা’

Looks like you've blocked notifications!

বার্ষিক পরীক্ষায় কাঙ্খিত ফলাফল পায়নি ষষ্ঠ শ্রেণির ছাত্র রুদ্র সরকার আলয় (১২)। আজ সোমবার বিকেলে ফলপ্রকাশের পর মন খারাপ করে বাড়ি ফেরে রুদ্র। সন্ধ্যার পর তার ঘর থেকে তাকে উদ্ধার করা হয় ঝুলন্ত অবস্থায়। হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসকেরা রুদ্রকে মৃত ঘোষণা করেন।

মর্মান্তিক এ ঘটনাটি ঘটেছে নেত্রকোনা জেলার কলমাকান্দা উপজেলার সদর ইউনিয়নের চাঁনপুর গ্রামে। রুদ্র সরকারের বাবার নাম রাখাল সরকার। তাঁর চায়ের দোকান আছে। রাখাল সরকার জানান, পরীক্ষায় ভালো ফল না করার ক্ষোভে গলায় মাফলার পেঁচিয়ে আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে রুদ্র।

রাখাল সরকার কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিকদের জানান, রুদ্র কলমাকান্দা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র। সোমবার বিকেলে বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ভাল ছাত্র হয়েও পরীক্ষায় ভাল ফলাফল অর্জন করতে না পারায় মন খারাপ করে সন্ধ্যায় বাড়িতে ফেরে সে। সন্ধ্যার পর নিজের ঘরে ঢুকে গলায় মাফলার পেঁচিয়ে ঘরের আড়ার সঙ্গে ঝুলে আত্মহত্যা করে রুদ্র। পরিবারের লোকজন বিষয়টি টের পেয়ে তাকে উদ্ধার করে দ্রুত কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

এ ব্যাপারে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম বলেন, ‘লাশ উদ্ধার করে মঙ্গলবার সকালে ময়না তদন্তের জন্য নেত্রকোনা আধুনিক সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ব্যাপারে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।’