পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন আজ

Looks like you've blocked notifications!
খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আনোয়ার ইকবাল মন্টু ও বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে ডা. আবদুল মজিদ প্রতিদ্বন্দ্বিতা করছেন। ছবি : সংগৃহীত

খুলনার পাইকগাছা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে আজ মঙ্গলবার ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৭৯টি ভোটকেন্দ্রে এক হাজার ১৪৪টি বুথে ব্যালট পেপারে ভোটদান কার্যক্রম আজ সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত চলবে।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৭ জুলাই উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট গাজী মো. আলীর মৃত্যু হলে পদটি শূন্য হয়।

একটি পৌরসভা ও ১০টি ইউনিয়ন নিয়ে গঠিত পাইকগাছা উপজেলা। এই উপজেলা পরিষদের উপনির্বাচনের রিটার্নিং অফিসার ও সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা এম মাজহারুল ইসলাম জানিয়েছেন, সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের জন্য সব আয়োজন সম্পন্ন করা হয়েছে। মোট দুই লাখ ১৯ হাজার ৭১৬ জন ভোটার ৭৯টি ভোটকেন্দ্রে তাঁদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এই উপনির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে আনোয়ার ইকবাল মন্টু এবং বিএনপির ধানের শীষ প্রতীক নিয়ে ডা. আবদুল মজিদ প্রতিদ্বন্দ্বিতা করছেন।

রিটার্নিং কর্মকর্তা আরো জানান, সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য তিন প্লাটুন বিজিবি, র‌্যাব ও পুলিশ মোতায়েন করা হচ্ছে। তবে বিজিবি ক্যাম্পে অবস্থান করবে। কোথাও অপ্রীতিকর ঘটনা হলেই বিজিবি পাঠানো হবে।

ভোটগ্রহণের জন্য গতকাল সোমবার থেকে পাইকগাছা এলাকায় যান চলাচল সীমিত এবং টহল জোরদার করা হয়েছে। গতকাল উপজেলা পরিষদ থেকে নির্বাচনসামগ্রী কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান রিটার্নিং কর্মকর্তা এম মাজহারুল ইসলাম।