পাকিস্তান ক্রিকেট দলের অধিনায়কসহ ২১ জনের বিরুদ্ধে মামলা খারিজ

Looks like you've blocked notifications!
পাকিস্তান জাতীয় ক্রিকেট দলের সদস্যরা ঢাকার মিরপুরে অনুশীলনের সময় মাঠে পতাকা উড়িয়ে অনুশীলন করেন। ফাইল ছবি

পাকিস্তানের জাতীয় পতাকা বাংলাদেশের মাটিতে ওড়ানোর অভিযোগে দেশটির ক্রিকেট দলের অধিনায়ক মোহাম্মদ বাবর আজম ও ভারপ্রাপ্ত প্রধান কোচ সাকলাইন মুশতাকসহ ২১ জনের বিরুদ্ধে করা মামলা খারিজ করে দিয়েছেন আদালত। আজ বৃহস্পতিবার বিকেলে ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবুবকর সিদ্দিক এ আদেশ দেন।

এর আগে আজ দুপুরে এই মামলা করেন মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আল মামুন।

এ বিষয়ে আদালতের বেঞ্চ সহকারী (পেশকার) মোহাম্মদ পারভেজ সুমন এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন। তিনি বলেন, বিচারক আজ বাদীর জবানবন্দি গ্রহণ করেছেন এবং মামলার নথি পর্যালোচনা করে বিকেলে মামলা খারিজের আদেশ দেন।

বেঞ্চ সহকারী আরও বলেন, মামলায় আরও আসামি করা হয় মনসুর রানা, শাদাব খান, ফখর জামান, আসিফ আলী, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, ইফতেকার আহমেদ, ইমাদ ওয়াসিম, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান, মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, সরফরাজ আহমেদ, শাহিন শাহ আফ্রিদি, শোয়েব মালিক, শাহনেওয়াজ দাহানি, ওসমান কাদির ও শহীদ আসলাম।

মামলার নথি থেকে জানা গেছে, গত ১৩ নভেম্বর তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ও দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে এসেছে পাকিস্তান জাতীয় ক্রিকেট দল। তারা ঢাকায় পৌঁছে গত ১৫ নভেম্বর প্রথমবারের মতো অনুশীলনে নামে। অনুশীলনের সময় তারা মাঠে কয়েকটি খুঁটি গেঁড়ে সেগুলোতে পাকিস্তানের পতাকা ওড়ান। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে বেশ আলোচনা-সমালোচনা সৃষ্টি হয়।