পাকুন্দিয়া আওয়ামী লীগের কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ

Looks like you've blocked notifications!
কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে আজ রোববার প্রতিবাদ সমাবেশ করেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। ছবি : এনটিভি

কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নবগঠিত আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে প্রতিবাদ সমাবেশ করেছেন বিক্ষুব্ধ নেতাকর্মীরা। আজ রোববার বিকেলে স্থানীয় ঈদগাহ মাঠে এই সমাবেশ হয়। সমাবেশে বক্তারা অবিলম্বে ঘোষিত কমিটি বাতিলের দাবি জানান।

জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান শাহজাহান ও সাধারণ সম্পাদক এম. এ আফজল গত ৯ সেপ্টেম্বর পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটির অনুমোদন দেন। এর আগে গত ২২ জুলাই জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির এক সভায় সর্বসম্মতিক্রমে সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট সোহরাব উদ্দিনকে আহ্বায়ক করে এক সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। সোহরাব উদ্দিন মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত আসামি এবং কিশোরগঞ্জ-২ (পাকুন্দিয়া-কটিয়াদী) আসনের সাবেক সংসদ সদস্য। তিনি বিএনপি-জামায়াত থেকে লোক এনে কমিটিতে সদস্য করেছেন বলে অভিযোগ করেছেন একাংশের নেতাকর্মীরা। এই কমিটি বাতিলের দাবিতে পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা দফায় দফায় মানববন্ধন, বিক্ষোভসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছে।

আজকের প্রতিবাদ সমাবেশে সভাপতিত্ব করেন পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মোতায়েম হোসেন স্বপন। বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট হুমায়ুন কবির, সাবেক কোষাধ্যক্ষ বোরহান উদ্দিন, মুক্তিযোদ্ধা সংসদের উপজেলা ইউনিট কমান্ডার মেজবাহ উদ্দিন, জেলা শ্রমিক লীগের উপদেষ্টা আতাউল্লাহ সিদ্দিক মাসুদ, নারান্দি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম শফিক, বুরুদিয়া ইউপি চেয়ারম্যান নাজমুল হুদা রুবেল, সুখিয়া ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ টিটু ও উপজেলা শ্রমিক লীগের সভাপতি নাজমুল ইসলাম দেওয়ান। প্রতিবাদ সমাবেশ পরিচালনা করেন উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি বাবুল আহমেদ।

উপজেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা বক্তব্যে বলেন, তাঁরা কোনোভাবেই একজন রাজাকার, মানবতাবিরোধী, স্বাধীনতাবিরোধী লোক পাকুন্দিয়া উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক হিসেবে মেনে নিবেন না। ২০১৮ সালের সংসদ নির্বাচনের আগে মানবতাবিরোধী অপরাধে যুক্ত থাকার অভিযোগ ওঠায় দল থেকে তাকে মনোনয়ন দেওয়া হয়নি।

বক্তারা আগামী এক সপ্তাহের মধ্যে এই কমিটি বাতিল করার আল্টিমেটাম দেন নয়তো পাকুন্দিয়ায় লাগাতার কঠোর কর্মসূচি পালনের ঘোষণা দেন।