পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক

Looks like you've blocked notifications!
মাওয়া ঘাটে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় মাওয়াতে যেসব পরিবহন ছিল তা পাটুরিয়া ঘাট দিয়ে পার হওয়ায় গাড়ির চাপ বৃদ্ধি পেয়েছে। ছবি : এনটিভি

মানিকগঞ্জের পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ফেরি চলাচল স্বাভাবিক রয়েছে। এ ছাড়া ঘাট এলাকায় পণ্যবোঝাই ট্রাকের ব্যাপক চাপ রয়েছে বলেও জানা গেছে। তবে অগ্রাধিকারের ভিত্তিতে এসব যানবাহনগুলোকে পারাপার করতে দেখা গেছে।

এদিকে পণ্যবোঝাই ট্রাক টার্মিনালে থেকেও ফেরির দেখা না পাওয়ায় দিশেহারা ট্রাক চালকরা।

আজ শুক্রবার সকা‌ল থেকে ফেরি পারের জন্য বিভিন্ন যাত্রীবাহী পরিবহন, প্রাইভেটকার, দুটি টার্মিনালে প্রায় চার শতাধিক পণ্যবোঝাই ট্রাক অপেক্ষমান রয়েছে। এ ছাড়া উথুলী মোড়ে ঢাকা-আরিচা সড়কে দুই শতাধিক ট্রাকের লম্বা সারি রয়েছে।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) আরিচা সেক্টরের ডিজিএম জিল্লুর রহমান জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় মিলে এখন ১৮টি ফেরি চলাচল করছে। তবে অগ্রাধিকারের ভিত্তিতে ছোট ছোট ব্যক্তিগত গাড়ি আগে পারাপার করা হচ্ছে।

জিল্লুর রহমান আরো জানান, মাওয়া ঘাটে ফেরি চলাচলে বিঘ্ন ঘটায় মাওয়াতে যেসব পরিবহন ছিল তা পাটুরিয়া ঘাট দিয়ে পার হওয়ার কারণে গাড়ির চাপও অনেকটা বৃদ্ধি পেয়েছে। গতকাল রা‌তে মাওয়া ফেরি ঘাট থেকে দুটি ফেরি পাটুরিয়া ঘাট এলাকায় আনা হয়েছে বলেও জানান তিনি।