পাবনার ভাঙ্গুড়ায় নিজ বাড়ি থেকে পালিয়েছে করোনা রোগী

Looks like you've blocked notifications!
পাবনার ভাঙ্গুড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স। ছবি : সংগৃহীত

পাবনার ভাঙ্গুড়া উপজেলা থেকে করোনাভাইরাসে আক্রান্ত এক ব্যক্তি নিজ বাড়ি থেকে পালিয়ে গেছেন। আক্রান্ত ব্যক্তি নারায়ণগঞ্জ জেলার রূপগঞ্জের একটি বেসরকারি চাকরি করতেন।

 

আজ শনিবার দুপুরে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার হালিমা খানম এ বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে (রামেক) ওই ব্যক্তির নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ ধরা পড়ে। এ নিয়ে উপজেলায় মোট ছয়জন করোনায় আক্রান্ত হয়েছে।’

জানা গেছে, নতুন করোনা আক্রান্ত ওই ব্যক্তি নারায়ণগঞ্জের রূপগঞ্জের একটি বেসরকারি অফিসে চাকরি করতেন। সেখানে কর্মরত অবস্থায় তিনি সর্দিজ্বরে আক্রান্ত হন। এ সময় তিনি গত ১২ মে ছুটি নিয়ে ভাঙ্গুড়ার গ্রামের বাড়িতে আসেন। বিষয়টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে জানালে গত ১৪ মে তাঁর নমুনা সংগ্রহ করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সে সময় তাঁকে তাঁর বাড়িতেই কোয়ারেন্টিনে থাকতে বলা হয়। কিন্তু ওই ব্যক্তি যথাযথভাবে হোম কোয়ারেন্টিন না মেনে এবং উপজেলা স্বাস্থ্য বিভাগকে না জানিয়ে ১৮ মে বাড়ি থেকে পালিয়ে নিজ কর্মস্থল নারায়ণগঞ্জে ফিরে যান।

এদিকে, শনিবার রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ ওই ব্যক্তির করোনা পরীক্ষার পজিটিভ ফলাফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। এরপর ওই ব্যক্তির খোঁজ খবর নিতে গেলে তাঁর পালানোর বিষয়টি জানাজানি হয়।

ঘটনার বিষয়ে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. হালিমা খানম বলেন, ‘করোনা আক্রান্ত হয়ে এলাকা থেকে পালিয়ে যাওয়ার খুবই দুঃখজনক। মানুষ নিজে নিজে সচেতন না হলে করোনাভাইরাস পরিস্থিতি নিয়ন্ত্রণ করা খুবই কঠিন।’