পাবনার সব রুটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট চলছে

Looks like you've blocked notifications!

ছয় দফা দাবিতে আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পাবনার সব রুটে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট শুরু হয়েছে। পাবনা প্রেস ক্লাবে গত রোববার এক সংবাদ সম্মেলনে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে এই ধর্মঘটের ঘোষণা দেন পাবনা জেলা বাস-ট্রাক মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তবে এ সময়ের মধ্যে কোনো সুরাহা না হওয়ায় ধর্মঘটে যেতে বাধ্য হয়েছেন বলে জানান পরিবহণ নেতারা।

এদিকে বাস, কোচ, ট্রাক, কাভার্ডভ্যান, লড়ি ও সিএনজিসহ সব ধরনের যানবাহন বন্ধ থাকায় মানুষজন চরম ভোগান্তিতে পড়েছেন। অনেকে নছিমন-করিমনে করে গন্তব্যের উদ্দেশে যাত্রা করছেন।

পাবনা জেলা মোটরমালিক গ্রুপের সভাপতি হাবিবুর রহমান হাবিব জানান, সিরাজগঞ্জের শাহজাদপুরের মালিক-শ্রমিকরা দীর্ঘদিন ধরে কোনো কারণ ছাড়াই পাবনার কোচ ও বাস ড্রাইভারদের মারধর করে আসছে। এ ছাড়া শাহজাদপুরের ওপর দিয়ে বাস-ট্রাক চলাচলে বাধা সৃষ্টি এবং পাবনার মালিক শ্রমিকদের কাছ থেকে জোরপূর্বক চাঁদা আদায় করা হচ্ছে। পাবনার মালিক-শ্রমিকরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে বারবার প্রতিকার চেয়েও কোনো ফল পায়নি।

হাবিবুর রহমান হাবিব বলেন, ‘আমরা সুষ্ঠু ও স্থায়ী সমাধান চাই। ৭২ ঘণ্টার  মধ্যে ছয় দফা দাবি না মানায় আজ বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পাবনা জেলার সব রুটে যানবাহন চলাচল বন্ধ করতে বাধ্য হয়েছি। প্রশাসন কোনো ব্যবস্থা না নিলে প্রয়োজনবোধে উত্তর ও দক্ষিণবঙ্গের মোটরমালিক শ্রমিকদের সঙ্গে নিয়ে আরো বৃহত্তর কর্মসূচি দেব।’

এ বিষয়ে পাবনার জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, সিরাজগঞ্জের জেলা প্রশাসকের সঙ্গে এই বিষয়ে কথা হয়েছে। সিরাজগঞ্জ ও পাবনার মালিক ও শ্রমিকদের মধ্যে আলাপ-আলোচনার মাধ্যমে সমস্যার সুষ্ঠু সমাধানের চেষ্টা চলছে।