পাবনার সুজানগর পৌরসভার নির্বাচন রোববার

Looks like you've blocked notifications!
পাবনার সুজানগর পৌরসভা কার্যালয়। ছবি : সংগৃহীত

নানা জল্পনা কল্পনার পর পাবনার সুজানগর পৌরসভার নির্বাচন আগামীকাল রোববার অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

নির্বাচন কমিশনের তথ্যমতে, সুজানগর পৌরসভা নির্বাচন তৃতীয়বারের মতো স্থগিত ঘোষণার দুদিন পর চতুর্থবারের মতো ফের নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হয় ৪ এপ্রিল। রোববার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

নির্বাচন কমিশন সচিবালয়ের উপসচিব মো. আতিয়ার রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে গত ১ এপ্রিল নির্বাচনের নতুন ওই তারিখ ঘোষণা করা হয় বলে জানিয়েছেন সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. রওশন আলী।

খোঁজ নিয়ে জানা যায়, গত ৩১ মার্চ সুজানগর পৌরসভার নির্বাচন অনুষ্ঠানের কথা থাকলেও হাইকোর্ট বিভাগের রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে ভোটগ্রহণের মাত্র দুদিন আগে গত ২৯ মার্চ নির্বাচন কমিশন নির্বাচন স্থগিত ঘোষণা করেন। তবে গত ৩১ মার্চ হাইকোর্টের আপিল বিভাগ ওই রিট খারিজ করে দেওয়ায় নির্বাচন স্থগিত ঘোষণার দুদিন পর ফের নির্বাচন অনুষ্ঠানের তারিখ ঘোষণা করা হয়। এ নিয়ে তিন দফা নির্বাচন স্থগিতের পর চতুর্থ দফায় নির্বাচন অনুষ্ঠান হতে যাচ্ছে।

সুজানগর উপজেলা নির্বাচন কর্মকর্তা ফাতেমা খাতুন জানান, সুজানগর পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগ ও বিএনপি মনোনীত দুজন মেয়র পদপ্রার্থীর মধ্যে বিএনপি মনোনীত প্রার্থী সাবেক মেয়র কামরুল হুদা কামাল বিশ্বাস গত ১৫ মার্চ মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। নির্বাচনী বিধি অনুযায়ী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র নির্বাচিত হন।

নির্বাচন কর্মকর্তা আরও জানান, নির্বাচনে ৯টি ওয়ার্ডে কেবল সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে নয়জন ও সাধারণ কাউন্সিলর পদে ৩২ জনসহ মোট ৪১ জন পদপ্রার্থীর মধ্যে প্রতিদ্বন্দ্বিতা হবে। নির্বাচনে ১০ হাজার ২৬১ জন পুরুষ এবং ১০ হাজার ২২৩ জন নারীসহ মোট ২০ হাজার ৪৪৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. রওশন আলী জানান, নির্বাচন কমিশনের নির্দেশমতে এরই মধ্যে নির্বাচন অবাধ, সুষ্ঠু এবং নিরপেক্ষভাবে অনুষ্ঠানের সব প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।