পাবনায় অগ্নিকাণ্ডে ১২ দোকান ভস্মীভূত

Looks like you've blocked notifications!

পাবনার বেড়া উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে একটি রেস্তোরাঁসহ ১২টি দোকান ভস্মীভূত হয়েছে।

পৌর এলাকার কাদের ডাক্তার মোড়ে গতকাল মঙ্গলবার দিনগত রাত পৌনে ২টার দিকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে বেড়া ফায়ার সার্ভিসসহ চারটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে। তাদের তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নৈশপ্রহরী সোলাইমান হোসেন জানান, রাতে সানোয়ার কসমেটিকস ও নিঝুম স্টোরের পেছনের দিকে আগুনের সূত্রপাত। মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে। এ সময় সেখানের গোধূলি চাইনিজ রেস্টুরেন্টে অ্যান্ড সুইট মিট, সানোয়ার কসমেটিকস, উজ্জ্বল স্টুডিও, নিঝুম স্টোর, আব্দুল্লাহ গার্মেন্টস, রাফি বস্ত্রলায়, রেজাউল কসমেটিক, সেভেন স্টার গার্মেন্টস, ইসলাম ট্রেডাস, মানিক হোন্ডা সার্ভিস, মোতালেব টেডার্স, শান্তা টেডার্সসহ (লেপ তোষকের দোকান) অন্যান্য দোকানে আগুন লেগে যায়।

খবর পেয়ে বেড়া ফায়ার স্টেশনের উদ্ধারকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণের চেষ্টা চালায়। পরে কাশিনাথপুর, সাঁথিয়ায় ও বাঘাবাড়ি ফায়ার স্টেশনের উদ্ধারকর্মীরা ওই ইউনিটের সঙ্গে যোগ দেয়।

চারটি ইউনিটের তিন ঘণ্টার প্রচেষ্টায় আগুন নেভানো সম্ভব হয় উল্লেখ করে বেড়া ফায়ার স্টেশন কর্মকর্তা নাজমুল হক বলেন, ‘প্রাথমিকভাবে আগুনের উৎসের সন্ধান করা যায়নি। তবে, বিদ্যুতের শর্টসার্কিট থেকে হতে পারে বলে ধারণা করা হচ্ছে। ক্ষতির পরিমাণ প্রায় কোটি টাকা হবে বলে অনুমান করা হচ্ছে।’

বেড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সবুর আলী ঘটনাস্থলে উপস্থিত হয়ে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সাহায্য সহযোগিতার আশ্বাস দিয়েছেন।