পাবনায় ইটভাটায় অভিযান, ৩ লাখ টাকা জরিমানা

Looks like you've blocked notifications!
পাবনায় চারটি ইটভাটায় অভিযান চালিয়ে দুটি ইটভাটাকে তিন লাখ টাকা জরিমানা এবং অন্য দুইটিকে গুঁড়িয়ে দেওয়া হয়। ছবি : এনটিভি

পাবনা জেলা প্রশাসন পাবনার চাটমোহর উপজেলায় চারটি ইটভাটায় অভিযান চালিয়ে দুটি উচ্ছেদ এবং অন্য দুইটিকে তিন লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

পরিবেশ অধিদপ্তর, পাবনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন জানান, অবৈধ ইটভাটা বন্ধে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রদীপ্ত রায় দীপনের নেতৃত্বে পরিবেশ অধিদপ্তর এবং পাবনা পুলিশের সমন্বয়ে অভিযান চালানো হয়।

তাঁরা পাবনা জেলার চাটমোহর উপজেলার কামালপুর, বোয়ালমারি, গুনাইগাছা ও কয়রাপাড়া এলাকায় অবস্থিত মেসার্স একেবি ব্রিকস, মেসার্স এআরটি ব্রিকস, মেসার্স সিটিবি ব্রিকস ও মেসার্স কেএসবি ব্রিকস নামের ইটভাটায় অভিযান চালনো হয়।

এ সময় মেসার্স মেসার্স কেএসবি ব্রিকস ও মেসার্স সিটিবি ব্রিকস জিগজাগ ইটভাটাকে দেড় লাখ টাকা করে মোট তিন লাখ টাকা জরিমানা করা হয়। এছাড়া সনাতন পদ্ধতির ফিক্সড চিমনীযুক্ত দুটি ইটভাটাকে এস্কাভেটর দিয়ে ভেঙে গুঁড়িয়ে দেওয়া হয়েছে।

মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুন আরও জানান, এসব অবৈধ ইটভাটা পরিবেশগত ছাড়পত্র এবং জেলা প্রশাসনের লাইসেন্স ব্যতীত পরিচালনা করা হচ্ছিল।