পাবনায় ইফতারি খেয়ে ৯ বিচারকসহ অসুস্থ ৩০, গ্রেপ্তার ৩

Looks like you've blocked notifications!
পাবনায় ইফতারির খাবার খেয়ে অসুস্থ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ অন্যান্যদের হাসপাতালে নেওয়া হয়। ছবি : এনটিভি

পাবনায় ইফতারির খাবার খেয়ে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (সিজেএম) গোলাম কিবরিয়াসহ নয় বিচারক এবং তাঁদের পরিবারের অন্তত ৩০ জন অসুস্থ হয়েছেন। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় এ ঘটনায় নিরাপদ খাদ্য আইনে মামলা হয়েছে। ওই মামলায় পুলিশ শহরের একটি রেস্টুরেন্ট মালিক ও তাঁর ম্যানেজারসহ তিন জনকে গ্রেপ্তার করেছে।

গ্রেপ্তার ব্যক্তিরা হলেন—শহরের রূপকথা রোডের কাশমেরি হোটেলের স্বত্বাধিকারী হাসানুর রহমান রনি, ম্যানেজার সাব্বির হোসেন ও নাজমুস সাদাত মাসুদ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বুধবার সন্ধ্যায় পাবনা চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টের একজন বিচারকের বিদায় অনুষ্ঠান উপলক্ষে ইফতারের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের অধীন আরও নয় জন বিচারক ও তাঁদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। সবাই কাশমেরি হোটেল থেকে আনা ইফতারির খেয়ে একে একে অসুস্থ হয়ে পড়েন।

অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম আরও জানান, আজ বৃহস্পতিবার রাতে তাঁদের মধ্যে ৬ জনকে পাবনার শিমলা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয় এবং পরীক্ষা-নিরীক্ষা করা হয়। অন্যরা নিজ নিজ বাসায় চিকিৎসাধীন।

পাবনার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (এসিজেএম) মো. সাইফুল ইসলাম জানান, তিনি ও তাঁর স্ত্রী ইফতারের খাবার খেয়ে চরম অসুস্থ হয়ে বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। পরে তিনি বাদী হয়ে পাবনা সদর থানায় নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ৩৩ ধারায় মামলা করেন। এরপর পুলিশ ওই রেস্টুরেন্ট মালিকসহ তিন জনকে গ্রেপ্তার করেছে।