পাবনায় গণপূর্ত অফিসে ঢুকে প্রকৌশলীকে পেটানোর অভিযোগ

Looks like you've blocked notifications!
পাবনায় গণপূর্ত অফিসে ঢুকে উপসহকারী প্রকৌশলীকে পেটানোর দায়ে অভিযুক্ত ঠিকাদার মোখলেসুর রহমান নয়ন। ছবি : সংগৃহীত

পাবনায় গণপূর্ত বিভাগে ঠিকাদারদের অস্ত্রের মহড়ার পর প্রভাবশালী এক ঠিকাদারের বিরুদ্ধে কার্যালয়ে ঢুকে মারধরের অভিযোগ করেছেন এক প্রকৌশলী।

আজ সোমবার দুপুর ১২টার দিকে গণপূর্ত ভবনে নির্বাহী প্রকৌশলীর কক্ষে এ ঘটনা ঘটে।

জানা গেছে, এ ঘটনায় আজ রাত সাড়ে ৮টার দিকে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন ওই প্রকৌশলী। থানায় মামলার পর বিষয়টি জানাজানি হয়। 

প্রত্যক্ষদর্শীরা জানায়, আজ দুপুরে গণপূর্ত অধিদপ্তরের ঠিকাদার নূর কনস্ট্রাকশনের মালিক মোখলেসুর রহমান নয়ন নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিমের কক্ষে বিভাগীয় উপসহকারী  প্রকৌশলী আব্দুস সাত্তারের সঙ্গে ঠিকাদারি কাজ নিয়ে কথা বলতে আসেন। এ সময় নির্বাহী প্রকৌশলী তার কক্ষে ছিলেন না। পরে উপসহকারী  প্রকৌশলী আব্দুস সাত্তার ঠিকাদার নয়নকে নির্ধারিত সময়ে সঠিকভাবে কাজ শেষ করার তাগিদ দিলে তিনি উত্তেজিত হয়ে ওঠেন। এর একপর্যায়ে ধাক্কা দিয়ে ফেলে দিয়ে কিল ঘুষি ও লাথি মারতে শুরু করেন তাকে। আব্দুস সাত্তারের চিৎকারে অফিসের লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করেন। এ সময় অশ্লীল ভাষায় গালাগাল করতে করতে ঠিকাদার নয়ন অফিস থেকে বের হয়ে যান।

এদিকে, লাঞ্ছনার ঘটনায় আজ সন্ধ্যায় ঠিকাদার নয়নের বিরুদ্ধে পাবনা সদর থানায় লিখিত অভিযোগ জমা দিয়েছেন ভুক্তভোগী উপসহকারী প্রকৌশলী আব্দুস সাত্তার। এ সময় তাকে আহত, বিধ্বস্ত ও আতঙ্কিত অবস্থায় খুড়িয়ে খুড়িয়ে গাড়িতে উঠতে দেখা যায়। ঘটনার বিষয়ে তিনি বলেন, নির্বাহী প্রকৌশলীর কক্ষে ঠিকাদার নয়নকে তার অসমাপ্ত কিছু কাজ নিয়মমাফিক শেষ করতে বলি। এ সময় হঠাৎ তিনি উত্তেজিত হয়ে গালাগাল শুরু করেন। আমি প্রতিবাদ জানালে কিল-ঘুষি মারতে শুরু করেন। ঘটনার আকস্মিকতায় আমি স্তম্ভিত হয়ে পড়ি। নিজ অফিসে এমন অপমানিত হব, তা কখনো কল্পনাও করিনি। আমি এ ঘটনার বিচার চাই। নাম প্রকাশে অনিচ্ছুক ঠিকাদার নয়নের ঘনিষ্ট একজন বলেন, বিপুল টাকা ঘুষ নেওয়ার পরও সাধু সাজার কারণে এমন ঘটনা ঘটেছে। 

পাবনা গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী আনোয়ারুল আজিম বলেন, ‘উপসহকারী  প্রকৌশলী আব্দুস সাত্তারকে মারধরের কথা শুনেই আমরা আইনগত ব্যবস্থা নেওয়ার উদ্যোগ নিয়েছি।’

এ বিষয়ে অভিযুক্ত ঠিকাদার মোখলেসুর রহমান নয়নের মুঠোফোনে বার বার ফোন দিলে তিনি রিসিভ করেননি। শহরের ছাতিয়ানি এলাকায় তার বাড়িতে গিয়েও তাকে পাওয়া যায়নি।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জুয়েল বলেন, ‘উপসহকারী প্রকৌশলী আব্দুস সাত্তার সাহেব লিখিত অভিযোগ দিয়েছেন। আমরা অভিযোগ তদন্তসাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।’

পাবনার পুলিশ সুপার মহিবুল ইসলাম খান বলেন, ‘ভুক্তভগেী প্রকৌশলী থানায় অভিযোগ দিয়েছেন। পুলিশ বিষয়টি নিয়ে কাজ করছে। গণপূর্ত বিভাগ চাইলে নিরাপত্তার ব্যবস্থা করা হবে।’