পাবনায় চিকিৎসক-নার্সসহ আরো ছয়জনের করোনা শনাক্ত

Looks like you've blocked notifications!
 পাবনা জেনারেল হাসপাতাল। ছবি : সংগৃহীত

পাবনা মেডিকেল কলেজ হাসপাতালের এক ইন্টার্ন চিকিৎসক, জ্যেষ্ঠ সেবিকা এবং চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এক স্বাস্থ্যকর্মীসহ নতুন ছয়জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল আটজনে পাবনা জেলা প্রশাসক কবীর মাহমুদ এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক জানান, আজ মঙ্গলবার দুপুরে আইইডিসিআর থেকে পাওয়া ইমেইল বার্তায় পাবনায় নতুন ছয়জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত হওয়া গেছে। তাদের মধ্যে তিনজন পাবনা সদর, দুজন ভাঙ্গুড়া এবং একজন চাটমোহর উপজেলার অধিবাসী। আক্রান্তদের মধ্যে একজন চিকিৎসক, একজন সিনিয়র নার্স, একজন ল্যাব টেশনিশিয়ান ও একজন সংস্কৃতিকর্মী রয়েছেন।

জেলা প্রশাসক কবীর মাহমুদ জানান, আক্রান্ত রোগীদের বাড়ির এলাকায় তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের তালিকা করতে সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) নির্দেশনা দেওয়া হয়েছে। তাদের সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হবে।

পাবনার সিভিল সার্জন ডা. মেহেদী ইকবাল বলেন, ‘গত ২১ মে পাবনা মেডিকেল কলেজ হাসপাতালে নারায়ণগঞ্জ থেকে আসা এক রোগী তথ্য গোপন করে ভর্তি হন। পরবর্তী সময়ে ঢাকায় ওই রোগীর করোনা পজিটিভ রিপোর্ট এলে তাঁর সংস্পর্শে আসা সব স্বাস্থ্যকর্মীর নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআরে পাঠানো হয়। আজ সকালে একজন ইন্টার্ন চিকিৎসক ও সিনিয়র নার্সের নমুনার রিপোর্ট পজিটিভ আসায় এ দুজনের সংস্পর্শে আসা সবার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে।’

সিভিল সার্জন আরো বলেন, ‘আক্রান্ত রোগীদের মধ্যে প্রাথমিক লক্ষণ রয়েছে। আপাতত তাদের বাড়িতেই আইসোলেশনে রেখে চিকিৎসা দেওয়া হবে। প্রয়োজন হলে পরবর্তী সময়ে করোনা রোগের জন্য নির্ধারিত পাবনা কমিউনিটি হাসপাতালে পাঠানো হবে।’