পাবনায় জমির বিরোধে বৃদ্ধকে ছুরিকাঘাতে হত্যার অভিযোগ

Looks like you've blocked notifications!
পাবনা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল। ছবি : সংগৃহীত

পাবনা সদর উপজেলায় জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মোজাহার সরদার (৬৫) নামের এক বৃদ্ধকে ছুরিকাঘাতে হত্যা করা হয়েছে বলে মোস্তফা হোসেন নামের আরেক বৃদ্ধের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। উপজেলার চরশিবরামপুর গ্রামে গতকাল রোববার রাত ৯টার দিকে এ ঘটনা ঘটে।

নিহত মোজাহার চরশিবরামপুর গ্রামের কৃষক ছিলেন।

স্থানীয়রা বলছেন, জমিজমা নিয়ে বেশ কিছু দিন ধরে মোজাহার ও মোস্তফার মধ্যে বিরোধ চলছিল। এর মধ্যে গতকাল রাত ৯টার দিকে বাড়ির পাশের চায়ের দোকানে চা খেয়ে বাড়ির দিকে যাচ্ছিলেন মোজাহার। এ সময় বাড়ি যাওয়ার আগ মুহূর্তে মোস্তফা ও তাঁর লোকজন মিলে মোজাহারকে ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা উদ্ধার করে পাবনা ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে নেওয়ার পথে মোজাহারের মৃত্যু হয়। এ ঘটনায় এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) রওশন ইয়াজদানি বলেন, ‘২০০২ সালের ভূমিহীনদের একটি জমি নিয়ে মোজাহার ও মোস্তফা নামের দুজনের মধ্যে বিরোধ চলছিল। রোববার বিকেলে এ বিষয়টি নিয়ে বৈঠকে বসার কথা ছিল তাঁদের। কিন্তু, একটি পক্ষ না আসায় বৈঠকটি হয়নি। পরে সন্ধ্যার দিকে শাদ আলী মোড়ে একটি চায়ের দোকানে চা খেতে যান মোজাহার। ওই সময় মোস্তফার সঙ্গে তাঁর মারামারি হলে দোকানে থাকা লোকজন ছাড়িয়ে দেন। পরে তিনি বাড়িতে ফিরে যান। এরপর রাত সাড়ে ৯টার দিকে ওই দোকানে আবারও চা খেতে যান মোজাহার। এরপর বাড়িতে ফেরার পথে তাঁকে ছুরিকাঘাতে করে হত্যা করা হয়।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মাসুদ আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মরদেহ উদ্ধার করে জেনারেল হাসপাতালের মর্গে রাখা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার্থে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। অভিযুক্তদের আটক করতে পুলিশি অভিযান চলছে।