পাবনায় নির্বাচনি সহিংসতায় এইচএসসি পরীক্ষার্থী নিহত

Looks like you've blocked notifications!
পাবনায় নির্বাচনি সহিংসতায় নিহত কলেজছাত্র নাছিম। ছবি : সংগৃহীত

পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নে নির্বাচনি সহিংসতায় নাসিম হোসেন (১৯) নামের এক এইচএসসি পরীক্ষার্থী নিহত হয়েছেন। এ সময় আরও পাঁচজন আহত হয়। এ ঘটনায় নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রবিউল হক টুটুল নিহত নাছিমকে তার সমর্থক বলে দাবি করেছেন।

অপরদিকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের ছিদ্দিকুর রহমান ওরফে ছিদ্দিক খা নিহত নাছিমকে তার সমর্থক বলে দাবি করেছেন।

নিহত নাছিম তারাবাড়িয়া গ্রামের নায়েব আলীর ছেলে এবং দুবলিয়ার হাজী জসিম উদ্দিন ডিগ্রি কলেজের এইচএসসি পরীক্ষার্থী।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম জানান, আজ সোমবার সন্ধ্যায় পাবনা সদর উপজেলার চরতারাপুর ইউনিয়নের তারবাড়িয়া বাজারে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রবিউল হক টুটুল ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের ছিদ্দিকুর রহমান ওরফে ছিদ্দিক খার একটি নির্বাচনি মিছিল চলাকালে নিহত নাছিম মোবাইলে ভিডিও করছিল। তাকে পেছন থেকে ছুরিকাঘাত করা হয়। গুরুতর আহত অবস্থায় তাকে পাবনা জেনারেল হাসপাতালে আনা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত পাঁচজনের মধ্যে গুরুতর আহত একজনকে রাজশাহী মেডিকেল কলেজে পাঠানো হয়েছে। নিহত নাছিমের বাবা নায়েব আলী জানান, তার ছেলে নৌকার সমর্থক ছিলেন। 

চরতারাপুর ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী রবিউল হক টুটুল জানান, নিহত নাছিম তার সমর্থক। তাদের পরিবার এবং সবাই নৌকার পক্ষে কাজ করছিলেন। মিছিলের ভিডিও করার সময় ছিদ্দিকের নেতৃত্বে তার সমর্থকরা ছুরিকাঘাত করে।

আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী আনারস প্রতীকের ছিদ্দিকুর রহমান ওরফে ছিদ্দিক খা সাংবাদিকদের বলেন, ‘সুজানগর থেকে একটি সন্ত্রাসী গ্রুপ এসে বোমা ফাটায় এবং আনারসের সমর্থক নাছিমকে ছুরিকাঘাত করে হত্যা করে।’

পাবনার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. রোকোনুজ্জামান বলেন, ‘আমরা সবাই ঘটনাস্থলে রয়েছি। তদন্ত করা হচ্ছে। তদন্তের পর জানা যাবে কীভাবে নাছিম নিহত হলো।’