পাবনায় নয় গুণীজনকে সংবর্ধনা

Looks like you've blocked notifications!
গতকাল শুক্রবার সন্ধ্যায় পাবনা লেখক ঐক্যের আয়োজনে তৃতীয় পথ বইমেলা অনুষ্ঠিত হয়। এ সময় একুশে পদকপ্রাপ্ত নয় গুণীজনকে সংবর্ধনা দেওয়া হয়। ছবি : এনটিভি

‘পথের বাঁকে লেখকের ডাকে’- এই স্লোগান নিয়ে পাবনা লেখক ঐক্যের আয়োজনে তৃতীয় পথ বইমেলা উদ্বোধন হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত নয় গুণীজনকে সংবর্ধনা দেওয়া হয়েছে। গতকাল শুক্রবার সন্ধ্যায় পাবনার সাংস্কৃতিক চত্বরে এ আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বরিশাল পুলিশের ডিআইজি ও পাবনার কৃতি সন্তান মো. শফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন বাণিজ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মালেকা খায়রুন্নেচ্ছা, পাবনা প্রেসক্লাবের সভাপতি এ বি এম ফজলুর রহমান, নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের বাংলা বিভাগের অধ্যাপক শাহানারা বেগম।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত পাবনার কৃতি সন্তান রশীদ হায়দার (মরণোত্তর), ওমর আলী (মরণোত্তর), রণেশ মৈত্র, আমিনুল ইসলাম বাদশা (মরণোত্তর), অ্যাডভোকেট গোলাম হাসনায়েন, ড. মির্জা আব্দুল জলিল, প্রফেসর ডা. কাজী কামরুজ্জামান মুক্তা, সৈয়দা ইসাবেলা (মরণোত্তর) ও মোতাহার হোসেন তালুকদারকে (মরণোত্তর) সংবর্ধনা ও ক্রেস্ট প্রদান করা হয়।

পাবনা লেখক ঐক্যের আহ্বায়ক কবি জুলফিকার কবিরাজের সভাপতিত্বে তৃতীয় পথ বইমেলায় স্বাগত বক্তব্য দেন কবি ও লেখক ড. মোখলেছ মুকুল। এ ছাড়া বক্তব্য দেন সাবেক সংসদ সদস্য পাঞ্জাব বিশ্বাস, মুক্তিযোদ্ধা আমিরুল ইসলাম রাঙা, কবি ও মুক্তিযোদ্ধা আবুল কালাম আজাদ, মুক্তিযোদ্ধা সাঈদ হাসান দারা, কবি লতিফ জোয়ার্দ্দার, কথাসাহিত্যিক ফয়েজ আহমেদ, সামছুল হুদা ডিগ্রি কলেজের অধ্যক্ষ এনামুল হক চৌধুরী টগর প্রমুখ।

অনুষ্ঠানে একাধিক কবি কবিতা আবৃত্তি করেন। অম্লান দত্ত অভির সঞ্চালনায় অনুষ্ঠানে সার্বিক সহযোগিতা করেন সামুন সাব্বির, ওয়াহিদা অপ্সরা ও রাতুল।