পাবনায় যাত্রীছাউনি ভেঙে দেওয়ায় ক্ষোভ

Looks like you've blocked notifications!
পাবনা সড়ক ও জনপথ বিভাগের গুঁড়িয়ে দেওয়া কাশীনাথপুরের যাত্রীছাউনি। ছবি : এনটিভি

পাবনা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের কর্মকর্তারা অবৈধ স্থাপনা উচ্ছেদের সময় একটি যাত্রীছাউনি ভেঙে দিয়েছেন। এতে বিপাকে পড়েছেন সাধারণ যাত্রীরা। এ ঘটনায় স্থানীয়রা ক্ষোভও প্রকাশ করেছেন। তাদের অভিযোগ, এরই মধ্যে একটি চক্র সেই জায়গাটি দখলে নিয়েছে। তবে সওজ দাবি করেছে, জায়গাটি তাদের তাই উচ্ছেদ করা হয়েছে। গতকাল বুধবার ঘটনাটি ঘটেছে পাবনার কাশীনাথপুরে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পাবনা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী লোকজন নিয়ে পাবনার কাশীনাথপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদের ঘোষণা দেন। সেখানে দেড় শতাধিক অবৈধ স্থাপনা থাকলেও কয়েকটি অস্থায়ী ঘরের সঙ্গে ১৫ বছরের অধিক সময় আগে নির্মিত যাত্রীছাউনিটি গুঁড়িয়ে দেওয়া হয়।

১৯৯৬ সালে পাবনার পুলিশ সুপার জমশেদ উদ্দিন ভূঁইয়া কর্মরত অবস্থায় সড়ক দুর্ঘটনায় নিহত হলে তাঁর স্মরণে ব্যক্তি উদ্যোগে কাশীনাথপুরে যাত্রীদের কল্যাণে যোগাযোগ মন্ত্রণালয়, সড়ক বিভাগ এবং পাবনা সওজের নির্বাহী প্রকৌশলীর অনুমোদন নিয়ে এই যাত্রীছাউনিটি তৈরি করা হয়। সেখানে একটি পাবলিক টয়লেট ও একটি নলকূপ স্থাপন করা হয়।

উত্তরবঙ্গের দ্বারখ্যাত কাশীনাথপুরের এই যাত্রীছাউনি ছিল হাজার হাজার দূরপাল্লার যাত্রীর একমাত্র নিরাপদ আশ্রয়স্থল। ফলে এটি ভেঙে দেওয়ায় অনেকেই ক্ষোভ প্রকাশ করেছেন। 

মাসুদ নামের স্থানীয় এক ব্যবসায়ী বলেন, ১৫ বছরের অধিককাল ধরে জমশেদ উদ্দিন ভূঁইয়ার নামে প্রতিষ্ঠিত এই যাত্রীছাউনি মানুষকে সেবা দিয়ে আসছে। এটি ভাঙা অন্যায় হয়েছে।

তবে সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী এ কে এম শামসুজ্জোহা বলেন, ‘এটি সড়ক ও জনপথ বিভাগের জায়গায় প্রতিষ্ঠা করা হয়েছিল। তাই সরিয়ে দেওয়া হয়েছে।’