পাবনায় সাজাপ্রাপ্ত আসামি মান্নান গ্রেপ্তার

Looks like you've blocked notifications!
পাবনার সাঁথিয়ায় গ্রেপ্তারকৃত সাজাপ্রাপ্ত আসামি জহুরুল ইসলাম মান্নান। ছবি : এনটিভি

পাবনার সাঁথিয়া উপজেলা থেকে ‘অভিনব প্রতারক’ খ্যাত সাজাপ্রাপ্ত আসামি জহুরুল ইসলাম মান্নানকে (৫৫) গ্রেপ্তার করেছে পুলিশ। আজ বৃহস্পতিবার বিকেলে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ তাকে গ্রেপ্তার করে।    

পাবনার পুলিশ সুপার (এসপি) মহিবুল ইসলাম খান জানান, জেলার সাঁথিয়া উপজেলার ছোন্দহ গ্রামের বাসিন্দা জহুরুল ইসলাম মান্নান এর আগে পাবনা মানসিক হাসপাতালে কর্মরত ছিলেন। পরবর্তীতে তিনি পাবনা সদর ও সাঁথিয়া উপজেলার বিভিন্ন এলাকায় সহকারী শিক্ষক, সেনাবাহিনী, পুলিশ, বিজিবি ও ফায়ার সার্ভিসসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার কথা বলে অনেকের কাছ থেকেই নগদ টাকা ও চেক নিয়ে প্রতারণা করেছেন।

পুলিশ সুপার আরও জানায়, তিনি প্রথমে মানুষের কাছে নিজেকে সৎ হিসেবে উপস্থাপন করেন। বলেন, চাকরির আগে টাকা দেওয়ার দরকার নেই, চাকরি হওয়ার পর চুক্তি অনুযায়ী টাকা দিবেন। পরবর্তীতে জানান, চাকরি তো হয়ে যাবে যদি আপনি টাকা না দেন, তাই আমাকে ব্যাংকের চেক দেন। চাকরির আশায় মানুষ তাকে বিশ্বাস করে চেক দিতেন।

পুলিশ সুপার আরও জানান, এ পর্যন্ত একজন মানুষকেও জহুরুল ইসলাম মান্নান চাকরি দিতে পারেননি। উল্টো চাকরি প্রার্থীদের দেওয়া চেক ব্যাংকে জমা দিয়ে ডিজঅনার করিয়ে তাদের বিরুদ্ধে মামলা করেছেন। অনেক প্রার্থীরা চাকরির বদলে এখন মামলার আসামি হয়ে আদালতে ঘুরছে।

পুলিশ সুপার জানান, জহুরুলের প্রতারণায় অর্ধশত মানুষ এখন নিঃস্ব হয়ে গেছে। এখন তাঁরা সর্বশান্ত। আবার সেও ভুক্তভোগী ও বিভিন্ন ব্যক্তিকে ৫৬ লাখ ১০ হাজার টাকার চেক দিয়ে প্রতারণা করেছেন। বর্তমানের তার বিরুদ্ধে একটি খুনসহ আটটি প্রতারণার মামলা আদালতে বিচারাধীন রয়েছে। অন্য একটি প্রতারণা মামলায় জহুরুল ইসলাম মান্নানের এক বছরের সাজা হয়েছে। আজ বৃহস্পতিবার বিকেলে গোয়েন্দা (ডিবি) পুলিশ পাবনার সাঁথিয়া থেকে তাকে গ্রেপ্তার করে। পরে আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।