পাবনা ও নাটোর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ ঘোষণা

Looks like you've blocked notifications!
আজ মঙ্গলবার ধানমণ্ডির দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে রাজশাহী বিভাগীয় টিমের সঙ্গে জেলা আওয়ামী লীগের নেতাদের বৈঠক হয়। ছবি : এনটিভি

পাবনা ও নাটোর জেলা আওয়ামী লীগের সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। আজ  মঙ্গলবার ধানমণ্ডিতে দলীয় সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিভাগীয় টিমের সঙ্গে জেলা আওয়ামী লীগের নেতাদের বৈঠকে তারিখ চূড়ান্ত করা হয়।

এতে পাবনায় ২০ নভেম্বর এবং নাটোরে ২১ নভেম্বর সম্মেলন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৈঠকে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেনসহ রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা।

বৈঠক শেষে আবদুর রহমান জানান, আওয়ামী লীগের একটি নীতিগত সিদ্ধান্ত আছে, প্রতিটি থানায় একটি সাংগঠনিক ইউনিট হবে। পাবনা জেলার আতাইকুলা ও আমিনবাজার দুটি নতুন থানা হওয়ায় সেগুলোকে সাংগঠনিক ইউনিট হিসেবে ঘোষণা করা হয়েছে। নবগঠিত আতাইকুলা ও আমিন বাজার শাখায় শিগগিরই আহ্বায়ক কমিটি করে দেওয়া হবে। তারা সব প্রস্তুতি নিয়ে সম্মেলনের আয়োজন করবেন। এ ছাড়া ২৯ অক্টোবর ঈশ্বরদী উপজেলার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন বলেন, আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার নির্দেশনা মোতাবেক তৃণমূলকে সংগঠিত করতে কমিটির মেয়াদোত্তীর্ণ শাখাগুলোতে সম্মেলন করার প্রস্তুতি নেওয়া হচ্ছে।

এরই অংশ হিসেবে আজ পাবনা ও নাটোর জেলা শাখার সম্মেলনের তারিখ নির্ধারণ করা হয়েছে। শিগগিরই বাকি জেলাগুলোর বিষয়ে কাজ শুরু হবে বলে জানান সাংগঠনিক সম্পাদক।

এর আগে গত ৯ সেপ্টেম্বর আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় নাটোর ও পাবনা জেলায় যথাক্রমে ৬ ও ৭ নভেম্বর সম্মেলন করার সিদ্ধান্ত হয়। কিন্তু দলের জ্যেষ্ঠ নেতাদের সফরসূচি সমন্বয় করতে গিয়ে এখন তারিখ পেছানো হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

এ ছাড়া আগামী ২৪ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা, ২৫ সেপ্টেম্বর সিরাজগঞ্জের এনায়েতপুর উপজেলা, ২৯ সেপ্টেম্বর পাবনার ঈশ্বরদী উপজেলা, ৩০ সেপ্টেম্বর সিরাজগঞ্জের সলঙ্গা উপজেলায় সম্মেলন হবে।

এর বাইরে ১৬-১৭ অক্টোবর নওগাঁর দুই উপজেলার সম্মেলনের জন্য সম্ভাব্য তারিখ দেওয়া হয়েছে।