পুলিশের আরো ১৭৪ জন করোনায় আক্রান্ত

Looks like you've blocked notifications!

বাংলাদেশ পুলিশে গত ২৪ ঘণ্টায় আরো ১৭৪ জন করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছে। আজ বুধবার পর্যন্ত সারা দেশে মোট পাঁচ হাজার ৫০৭ জন পুলিশ সদস্য আক্রান্ত হয়েছে। এর ভেতরে শুধু ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) সদস্য এক হাজার ৭২৮ জন।

আজ মঙ্গলবার বিকেলে পুলিশ সদর দপ্তরের একটি সূত্র এনটিভি অনলাইনকে এই তথ্য জানিয়েছেন।

সূত্র জানায়, এখন পর্যন্ত বাংলাদেশ পুলিশের দুই হাজার ১০৬ জন পুলিশ সদস্য করোনা জয় করে সুস্থ হয়েছেন। অনেক পুলিশ সদস্য এরমধ্যে কাজে যোগদান করেছেন। এ ছাড়া চিকিৎসাধীন অবস্থায় আছেন তিন হাজার ৪০১ জন।

সূত্র জানায়, সর্বশেষ গত সোমবার ১৬তম সদস্য হিসেবে করোনাভাইরাসের সঙ্গে লড়াই করে প্রাণ দিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিরপুরের পল্লবী জোনের নিরোদ চন্দ্র মণ্ডল। তিনি রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

সূত্র জানায়, এখন পর্যন্ত ১৬ জন পুলিশ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ। আক্রান্তদের মধ্যে মাঠ পর্যায়ের কর্মকর্তা বেশি। তবে ঊর্ধ্বতন কর্মকর্তারাও করোনায় আক্রান্ত হচ্ছেন। এখন পর্যন্ত অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার (এসপি) পদমর্যাদার ১০ জন, অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) পদমর্যাদার দুজন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, পরিদর্শক পদমর্যাদার ৯৮ জনসহ বাকিরা এসআই, এএসআই এবং কনস্টেবল।

ক্রমেই খারাপ হতে থাকা পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ পুলিশ সম্প্রতি করোনাভাইরাসে আক্রান্ত পুলিশ সদস্যদের চিকিৎসার জন্য রাজধানীর ২৫০ শয্যা বিশিষ্ট ইমপালস হাসপাতাল ভাড়া করেছে।

এদিকে, সরকার গতকাল রোববার থেকে সড়ক, নৌ ও রেলপথ পরিবহন সেবা চালু করার অনুমতি দিয়েছে। সেইসঙ্গে সরকারি ও বেসরকারি অফিস-আদালতও পুনরায় চালু করা হয়েছে।