পুলিশ সপ্তাহের অনুষ্ঠানে যেতে লাগবে ‘করোনা নেগেটিভ’ সনদ

Looks like you've blocked notifications!
বাংলাদেশ পুলিশ

পুলিশ সপ্তাহ-২০২২ শুরু হতে যাচ্ছে আগামীকাল রোববার থেকে। রাজারবাগ পুলিশ লাইন্স প্যারেড গ্রাউন্ডে সকাল ১০টায় শুরু হবে পুলিশ সপ্তাহের আনুষ্ঠানিকতা। এ অনুষ্ঠানে অংশ নিতে হলে সবার করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে।

আজ শনিবার পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. কামরুজ্জামান এনটিভি অনলাইনকে এ তথ্য জানান। তিনি বলেন, ‘করোনার সংক্রমণের কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

পুলিশ সপ্তাহের আনুষ্ঠানিকতায় প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্যারেড পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে দিকনির্দেশনামূলক বক্তব্য দেবেন।

পুলিশ সদর দপ্তর সূত্র জানিয়েছে, বর্তমান করোনাকালীন সময় বিবেচনা করে পুলিশ সপ্তাহের উদ্‌বোধন অনুষ্ঠানে অংশ নিতে আসা আমন্ত্রিত অতিথিসহ সব পুলিশ সদস্যদের করোনা নেগেটিভ সার্টিফিকেট থাকতে হবে।

মো. কামরুজ্জামান বলেন, আমন্ত্রিত অতিথি ছাড়াও যেসব পুলিশ সদস্য প্যারেড গ্রাউন্ডে উপস্থিত থাকবেন, সবাই করোনা নেগেটিভ সার্টিফিকেট প্রদর্শন করবেন ঢোকার সময়। ২০২১ সালে করোনার মহামারির কারণে পুলিশ সপ্তাহ উদ্‌যাপন করা হয়নি। সে কারণে এবার ২০২২ সালে অনুষ্ঠানের অনেক কিছুই সীমিত করা হয়েছে।

মো. কামরুজ্জামান বলেন, ‘রীতি অনুযায়ী প্রধানমন্ত্রীর সঙ্গে পুলিশ কর্মকর্তাদের দরবার অনুষ্ঠিত হয়। সে দরবার এবার বড় পরিসরে অনুষ্ঠিত হচ্ছে না। আমাদের দাবি-দাওয়াগুলো আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পাঠিয়ে দিয়েছি। যদি সম্ভব হয় কয়েকজন ঊর্ধ্বতন কর্মকর্তা প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করবেন।’