পৌনে ৩ কোটি টাকার ভুয়া পে-অর্ডার, কারাগারে আ.লীগ নেতা

Looks like you've blocked notifications!
আদালতের নির্দেশে কারাগারে যাওয়া নুরুজ্জামান ফরহাদ মুন্সী। ছবি : এনটিভি

প্রায় পৌনে ৩ কোটি টাকার ভুয়া পে-অর্ডার দেওয়ার অভিযোগে দায়ের হওয়া মামলায় কারাগারে গেলেন গৌরনদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুরুজ্জামান ফরহাদ মুন্সী। আজ বুধবার (১৫ মার্চ) বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (সদর) বিচারক পলি আফরোজের নির্দেশে তাঁকে কারাগারে পাঠানো হয়।

এর আগে ফরহাদ মুন্সী আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেছিলেন। বিচারক পলি আফরোজ আবেদন নামঞ্জুর করেন। মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের (সদর) বেঞ্চ সহকারী রাকিব হোসেন এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

আদালত সূত্রে জানা গেছে, খাদ্য বিভাগের কারিগরি পরিদর্শক মো. দেলোয়ার হোসেন বাদী হয়ে গত ৫ ফেব্রুয়ারি রাতে ফরহাদ মুন্সীর বিরুদ্ধে মামলা দায়ের করেন। ফরহাদ মুন্সীর মালিকানাধীন গৌরনদীর এলাহী অ্যাগ্রো লিমিটেড নামে রাইস মিলটি খাদ্য বিভাগের খাদ্যে পুষ্টিগুণ বাড়ানোর তালিকাভুক্ত।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০১৮ সালের ডিসেম্বর মাস থেকে ২০২২ সালের জুন মাস পর্যন্ত ওই প্রতিষ্ঠানটি বিভিন্ন কাজের অনুকূলে খাদ্য বিভাগকে ১১টি পে-অর্ডার দেয়। জামানত বাবদ দেওয়া পে-অর্ডারগুলোর মোট টাকা ছিল দুই কোটি ৬৮ লাখ ৩৬ হাজার ৫০৪ টাকা। কিন্তু সরকারের কোষাগারে জমা হয়েছে মাত্র সাত হাজার ২০০ টাকা। শুরুতে এসব পে-অর্ডারের জালিয়াতি ধরা না পড়লেও সম্প্রতি যাচাইয়ে সেগুলো ভুয়া প্রমাণিত হয়। তালিকাভুক্ত প্রতিষ্ঠান হয়েও ভুয়া জামানত দিয়ে খাদ্য বিভাগের সঙ্গে বিশ্বাস ভঙ্গ ও প্রতারণা করায় পরে ফরহাদ মুন্সীর বিরুদ্ধে মামলা করা হয়।