পৌর মেয়র চিশতীকে সাময়িক বরখাস্ত, ভারপ্রাপ্ত ফিরোজ

Looks like you've blocked notifications!
সাতক্ষীরা পৌরসভার সাময়িক বরখাস্ত মেয়র তাজকিন আহমেদ চিশতী (বামে) ও ভারপ্রাপ্ত মেয়র (প্যানেল মেয়র) কাজী ফিরোজ হাসান। ছবি : এনটিভি

সাতক্ষীরা পৌর মেয়র ও পৌর বিএনপির সদস্য সচিব তাজকিন আহমেদ চিশতীকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ। ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

গতকাল সোমবার (৬ ফেব্রুয়ারি) দিনগত রাত ১১টায় পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই আদেশ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, মেয়র চিশতীর বিরুদ্ধে ২০২২ সালের ২৪ ডিসেম্বরে চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা হয়। সেই মামলায় চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত তাঁকে জেলহাজতে পাঠান। এই কারণে তাকে মেয়র পদ থেকে অপসারণ করার সিদ্ধান্ত নেয় স্থানীয় সরকার বিভাগ। মেয়র চিশতীকে সাময়িকভাবে বরখাস্ত করে ভারপ্রাপ্ত মেয়র হিসেবে প্যানেল মেয়র কাজী ফিরোজ হাসানকে দায়িত্ব দেওয়া হয়েছে।

উল্লেখ্য, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী বেশ কয়েকবারের নির্বাচিত পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। এ ছাড়া বর্তমান মেয়র পদে টানা দুইবারের নির্বাচিত মেয়র তিনি। চলতি বছরের ২৪ জানুয়ারি নাশকতার মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়েছে। এখন পর্যন্ত তিনি জামিনে মুক্ত হতে পারেননি।