প্রকাশিত সংখ্যার চেয়ে করোনায় মৃত্যু বেশি : ডা. জাফরুল্লাহ

Looks like you've blocked notifications!
আজ বুধবার রাজধানীর কারওয়ান বাজারের পেট্রোবাংলার সামনে গণস্বাস্থ্য কেন্দ্রের উদ্যোগে গণসচেতনতা ও মাস্ক বিতরণ করা হয়। ছবি : এনটিভি

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী দাবি করেছেন, করোনা পরিস্থিতি ক্রমেই ক্ষতির দিকে যাচ্ছে। মৃত্যুর হার যা প্রকাশিত হচ্ছে তা থেকে বেশি মৃত্যু হচ্ছে। এর সঙ্গে যোগ হয়েছে ডেঙ্গু। প্রতিদিন কয়েকশ লোক হাসপাতালে ভর্তি হচ্ছে। আজকে অনেক মানুষের মশারি নাই। হাসপাতালে রোগীদের মশারি দেওয়া হয়নি। সরকার বক্তৃতা দিচ্ছে, মিথ্যাচার করছে, একে অপরকে দোষারোপ করছে। সরকারের প্রতি অনুরোধ, এই সব বাগাড়ম্বর না করে, সত্য কথাটা বলেন।

আজ বুধবার রাজধানীর কারওয়ান বাজারের পেট্রোবাংলার সামনে গণসচেতনতা ও মাস্ক বিতরণকালে ডা. জাফরুল্লাহ এসব কথা বলেন। এ সময় তিনি গণটিকা কার্যক্রমে বিশৃঙ্খলার কথা উল্লেখ করে আরও বলেন, এভাবে করোনার বিস্তার আরও বাড়ছে।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলার আহ্বান জানিয়ে গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখলে শিক্ষার্থীরা মানুষকে সচেতন করতে পারত। আপনাদের সব চেয়ে বড় ব্যর্থতা দেশের ৫০ শতাংশ মানুষের মাস্ক পরে না। যারা পরে তারা মুখে লাগায় না, গলায় ঝুলিয়ে রাখে।

গণস্বাস্থ্যের গণমাধ্যম উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টুর পরিচালনায় এ সময় আরও উপস্থিত ছিলেন জেএসডির কার্যকরী সভাপতি সা কা ম আনিছুর রহমান খান, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, মুক্তিযোদ্ধা নঈম জাহাঙ্গীর, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, গণফোরাম কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাক আহমেদ, গণফোরামের ঢাকা মহানগর সভাপতি আবু সাঈদ, ঢাকা মহানগর গণসংহতি আন্দোলন সমন্বয়ক মনির উদ্দিন পাপ্পু, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির মহানগর নেতা আলী আকবর খান, ছাত্র অধিকার পরিষদের আহ্বায়ক রাশেদ খান, বাংলাদেশ কল্যাণ পার্টির প্রচার ও প্রকাশনা সম্পাদক জাহিদুর প্রমুখ।