প্রতারণার অভিযোগে দম্পতি আটক

Looks like you've blocked notifications!
সাভারে র‍্যাবের হাতে গতকাল বৃহস্পতিবার আটক আছমা খানম ওরফে শিল্পী ও তাঁর স্বামী শহিদুল ইসলাম। ছবি : সংগৃহীত

ঢাকার সাভারে অন্যের নামে বিভিন্ন এনজিও থেকে ঋণ তুলে অর্থ আত্মসাতের অভিযোগে এক দম্পতিকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)। গতকাল বৃহস্পতিবার সাভারের কাউন্দিয়া এলাকায় এ ঘটেছে। আজ শুক্রবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে র‍্যাব-৪।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, এক নারী ভুক্তভোগী র‌্যাব-৪-এ অভিযোগ করেন, সাভারের কাউন্দিয়া এলাকার বাসিন্দা আছমা খানম ওরফে শিল্পী (৩৮) এবং তাঁর স্বামী শহিদুল ইসলাম (৫২) এলাকার বিভিন্ন দরিদ্র নারীদের বিভিন্ন সরকারি প্রকল্প থেকে ত্রাণ বা ঋণ পাইয়ে দেওয়ার কথা বলতেন। এরপর তাঁরা দুজন অন্যের ছবি ও জাতীয় পরিচয়পত্র সংগ্রহ করে বিভিন্ন ব্যাংক ও ক্ষুদ্র ঋণ প্রদানকারী সংস্থা থেকে ঋণ নিয়ে আত্মসাৎ করেন। এ ছাড়া বিভিন্ন মেয়েদের কাছ থেকে চাকরির প্রলোভন দেখিয়েও অর্থ আত্মসাৎ করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ অভিযোগের ভিত্তিতে র‍্যাব-৪ তদন্ত শুরু করে বৃহস্পতিবার অভিযান চালায়। পরে শিল্পী ও তাঁর স্বামী শহিদুলকে আটক করে র‍্যাব।

এ অভিযানে স্বর্ণের একটি চুড়ি, দুটি কানের দুল, বিভিন্ন এনজিও ৫৫টি পাস বই, ভুক্তভোগীদের ৫০টি জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, তিনটি চেক বই, ৬টি রেজিস্ট্রার ও একটি মোবাইল জব্দ করা হয়েছে। 

গ্রেপ্তারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃতরা প্রতারণার কথা স্বীকার করেছেন। আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে র‍্যাব।