প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দুঃস্থদের মাঝে ছাত্রলীগের শীতবস্ত্র বিতরণ

Looks like you've blocked notifications!
ঢাবির স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে ছাত্রলীগের শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ। ছবি : সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুঃস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করেছে সংগঠনটি। আজ বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের স্বোপার্জিত স্বাধীনতা চত্বরে শীতবস্ত্র ও স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী বিতরণ করেন সংগঠনটির নেতাকর্মীরা।

ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়ের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের কেন্দ্রীয় ও ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান। এসময় প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান বলেন, ছাত্রলীগের কাজ মানুষের পাশে দাঁড়ানো। জনগণের কল্যাণে কাজ করা। দুঃস্থ-অসহায় মানুষের জন্য কাজ করা। বাংলাদেশ ছাত্রলীগ বার বার প্রমাণ করেছে তারা কাজটি অত্যন্ত দক্ষতার সঙ্গে করছে। ১৯৪৮ সালের ৪ জানুয়ারির পর থেকে বাঙালির যেকোনো সমস্যায় তারা রাজপথে নেমেছে। জাতির যেকোনো দুর্যোগে ছাত্রলীগ নেতা-কর্মীরা মাঠে থেকেছে। অন্যায়ের বিরুদ্ধে প্রতিবাদ করেছে। বাংলাদেশের মানুষের স্বাধীকার আন্দোলনের জন্য সবসময় রাজপথে থেকেছে। নিজের জীবনকে বাজি রেখে সবসময় তারা কাজ করে গেছে। মন্ত্রণালয় থেকে তালিকা করে সাত কোটি মানুষকে খাদ্য সহায়তা দিয়েছি। এই ধরনের কর্মকাণ্ডে সবসময় আমরা ছাত্রলীগকে পেয়েছি।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেন, ছাত্রলীগ আমাদেরকে শিখিয়েছে রাজনীতিতে প্রতিযোগিতায় প্রতিহিংসা থাকবে না। ভাষা আন্দোলন থেকে স্বাধীনতা সংগ্রামের প্রতিটি আন্দোলনে সামনে ছিল বাংলাদেশ ছাত্রলীগ। যার ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন। কিন্তু এখনও রাজাকার-আলবদরমুখী কিছু কুচক্রীমহল তাদের সমালোচনা থামাচ্ছে না।

আল নাহিয়ান খান জয় বলেন, আমরা বঙ্গবন্ধুর হাতে গড়া এই ছাত্র সংগঠনের কার্যক্রম, তারই আদর্শে এগিয়ে নিয়ে যাচ্ছি। বাংলাদেশ ছাত্রলীগ সবসময় গরিব মেহনতি মানুষের পাশে সচেষ্ট। দেশ ও জনতার জন্য কাজ করতেই বঙ্গবন্ধু ছাত্রলীগ প্রতিষ্ঠা করেছিলেন। এখনও কৃষকের ধান কাটা থেকে শুরু করে মানবসৃষ্ট কিংবা প্রাকৃতিক দুর্যোগে আর্তমানবতার সেবায় নিয়োজিত রয়েছে ঐতিহ্যবাহী সংগঠন ছাত্রলীগ। ছাত্রলীগ কথায় নয়, কাজে বিশ্বাসী। কাজের মাধ্যমে ছাত্রলীগ শ্রেষ্ঠত্ব প্রমাণ করবে।

ছাত্রলীগ সভাপতি আরও বলেন, ঐতিহ্যের ধারা অব্যাহত রেখে সংগঠনের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ করছি। প্রতিবছর আমরা এই কার্যক্রম করে আসছি। ভবিষ্যতেও আমাদের এই কর্মকাণ্ড অব্যাহত থাকবে।