প্রত্যন্ত গ্রামে ইন্টারনেট ব্যবহার করে ডলার আয় করছে ফ্রিল্যান্সাররা : পলক

Looks like you've blocked notifications!
শেরপুরের ক্ষুদ্র নৃগোষ্ঠী ফ্রিল্যান্সার তৃষ্ণা দিওকে আজ বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ল্যাপটপ উপহার দেন প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : এনটিভি

তথ্য ও যোগাযোগপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, প্রত্যন্ত গ্রামে বসে ইন্টারনেটের মাধ্যমে তরুণ-তরুণীরা রেমিট্যান্সযোদ্ধা হিসেবে যে হাজার হাজার ডলার আয় করছে, এটাই হচ্ছে শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশের সাফল্য। 

আজ বৃহস্পতিবার সকালে শেরপুর নালিতাবাড়ীর কাকরকান্দি ইউনিয়নের ক্ষুদ্র নৃগোষ্ঠীর ফ্রিল্যান্সার তৃষ্ণা দিও এর বাড়িতে আইসিটি সেন্টার পরিদর্শন করতে গিয়ে এ কথা বলেন প্রতিমন্ত্রী পলক।

প্রতিমন্ত্রী আরও বলেন, ‘গারো সম্প্রদায়ের তৃষ্ণা দিও শত বাধা-বিপত্তি পেরিয়ে সফল ফ্রিল্যান্সার হিসেবে নিজেকে প্রতিষ্ঠা করেছেন। আমরা এ বছরের মধ্যে সারা দেশে সাড়ে চার হাজার ইউনিয়নকে হাইস্পিড ফাইভার ক্যাবলের আওতায় নিয়ে আসতে পারব।’

স্থানীয় ক্ষুদ্র নৃগোষ্ঠীর মানুষেরা এ সময় প্রতিমন্ত্রীকে মুকুট ও উত্তরীয় পরিয়ে সম্মানিত করেন। ফ্রিল্যান্সার তৃষ্ণা দিওকে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে একটি ল্যাপটপ উপহার দেন প্রতিমন্ত্রী।

পরে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নালিতাবাড়ীর উপজেলা পরিষদ ভবনে ‘জয় ডি-সেট সেন্টার’ এর ভিত্তিপ্রস্তুর স্থাপন করেন।

প্রতিমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার কামরুজ্জামানসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তা ও স্থানীয় জনপ্রতিনিধিরা।