প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানকে ৬ সপ্তাহের জামিন

Looks like you've blocked notifications!
প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। ছবি : এনটিভি

নিরাপত্তা আইনে রাজধানীর রমনা থানায় দায়ের করা মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকে ছয় সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। আজ রোববার (২ এপ্রিল) বিকেল সাড়ে ৩টায় বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি মো. আমিনুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এ সময়ে তাকে  ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়। 

আদেশর সময় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান আদালতে উপস্থিত ছিলেন। 

এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হাইকোর্টে আগাম জামিন চান প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান। সকালে হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয়।

গত বুধবার রাত ১১টার দিকে রমনা থানায় দৈনিক প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী ফিদা এম কামাল, জেড আই খান পান্না, সৈয়দা রিজওয়ানা হাসান, ইমতিয়াজ মাহমুদ, প্রশান্ত কুমার কর্মকার।

মামলায় প্রথম আলোর সম্পাদক ছাড়াও সিআইডি পুলিশের হাতে গ্রেপ্তার হওয়া প্রথম আলোর সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস, সহযোগী একজন ক্যামেরা পারসন এবং লাইক, কমেন্ট ও শেয়ার করা অজ্ঞাতনামা ব্যক্তিদের আসামি করা হয়েছে। এই মামলার বাদী আইনজীবী আবদুল মালেক (মশিউর মালেক)। গত বৃহস্পতিবার (৩০ মার্চ) এ মামলায় শামসুজ্জামান শামসকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।