‘প্রধানমন্ত্রীকে কটূক্তি’ : তারেক রহমানসহ ৯ জনের বিরুদ্ধে মামলা

Looks like you've blocked notifications!
ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ফাইল ছবি 

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করার অভিযোগে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানসহ নয়জনের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী।

আজ মঙ্গলবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ধীমান চন্দ্র মণ্ডলের আদালতে মামলাটি করা হলে বিচারক শুনানি শেষে এ বিষয়ে পরে আদেশ দেবেন বলে জানিয়েছেন।

মামলার বাদী এ বি সিদ্দিকী এ বিষয়ে এনটিভি অনলাইনকে নিশ্চিত করেছেন।

বাদী পক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ বলেন, তারেক ছাড়া মামলার অপর আসামিরা হলেন- জাতীয়তাবাদী ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান, জামায়াত নেতা মো. আফজাল হোসেন, মো. মুজিবুর রহমান, মো. আবদুল করিম, হাফেজ মো. দিদারুল ইসলাম, মো. জাকির হোসেন, মো. আব্দুল হালিম ও রফিকুল ইসলাম। মামলায় অজ্ঞাতনামা বিএনপির আরো তিনজনকে আসামি করা হয়েছে।

আরজি থেকে জানা যায়, গত বছরের ৬ ডিসেম্বর মিরপুরে বাদীকে আসামিরা আটক করেন। এরপর তাকে শর্ত দেন যে, ‘আমাদের মা বেগম খালেদা জিয়া ও তারেক রহমানসহ নেতাকর্মীদের নামে যত মামলা করেছিস তা আগামী সাত দিনের মধ্যে প্রত্যাহার করে নিবি। তা নাহলে আবার তোকে ও তোর প্রধানমন্ত্রীকে ২১ আগস্টের মতো গ্রেনেড মেরে খুন করব।’ এরপর বাদীকে জামায়াত-শিবির ও বিএনপির গুণ্ডাবাহিনী খুন করার জন্য খুঁজতে থাকে।

এ ছাড়া লন্ডন থেকে তারেক রহমানের নির্দেশে ছাত্রদলের সাবেক যুগ্ম সম্পাদক ও লন্ডনের আইন ছাত্র পরিষদের সভাপতি শাহিদুর রহমান অশ্লীল ভাষায় ফেসবুকে, মেসেঞ্জারে বাদীকে হুমকিসহ প্রধানমন্ত্রীকে নিয়ে হেয়প্রতিপন্নমূলক (কটূক্তি) কথা লেখেন, যা প্রধানমন্ত্রীর এক হাজার কোটি টাকার মানহানি হয়েছে।

মামলায় তারেক রহমানসহ বাকি আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।