প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতি : ৮ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

Looks like you've blocked notifications!
মহানগর দায়রা জজ আদালত, ঢাকা। ফাইল ছবি

প্রধানমন্ত্রীর কার্যালয়ের নথি জালিয়াতির মামলায় নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ট্রাস্টি বোর্ডের সদস্য মো. শাহজাহানসহ আট জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ আজ বৃহস্পতিবার এই অভিযোগপত্র গ্রহণ করেন। অভিযোগপত্র ভুক্ত অপর সাত আসামি হলেন- কেন্দ্রীয় ছাত্রলীগের বহিষ্কৃত সহসভাপতি মো. তারিকুল ইসলাম মুমিন, মো. ফরহাদ হোসেন ওরফে মোরশেদ আলম, ফাতেমা খাতুন, মো. নাজিম উদ্দিন, মো. রুবেল, এম আবদুস সামাদ আজাদ ও রবিউল আউয়াল।

আসামিদের মধ্যে আবদুস সামাদ আজাদ ও রবিউল আউয়াল পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। এই গ্রেপ্তারি পরোয়ানা সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য আগামী ৩১ আগস্ট দিন তারিখ ধার্য করা হয়েছে।

নথি থেকে জানা গেছে, ২০২০ সালের ৫ মে জালিয়াতির ঘটনায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক-৭ মোহাম্মদ রফিকুল আলম বাদী হয়ে তরিকুল, ফাতেমা ও ফরহাদকে আসামি করে মামলা দায়ের করেছেন। 

মামলার পরে একই বছর সিএমএম আদালতে ছয় আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়। কিন্তু মামলার অপরাধের সঙ্গে সরকারি কর্মকর্তার সম্পৃক্ততা ও দুদকের তফসিলভুক্ত হওয়ায় আদালত অধিকতর তদন্তের জন্য দুদককে নির্দেশ দেন। সে নির্দেশের পরে ২০২২ সালের ১৮ মে দুদকের পরিচালক ফরিদ উদ্দিন মো. শাহজাহানসহ আটজনের বিরুদ্ধে ঢাকার মহানগর দায়রা জজ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।