প্রধানমন্ত্রীর কার্যালয়ে বাংলাদেশ ও ব্রুনাই দ্বিপক্ষীয় বৈঠক

Looks like you've blocked notifications!
প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ রোববার বিকেলে বাংলাদেশ ও ব্রুনাই দারুস সালামের মধ্যে প্রতিনিধি পর্যায়ের আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। ছবি : পিআইডি

প্রধানমন্ত্রীর কার্যালয়ে আজ রোববার বিকেলে বাংলাদেশ ও ব্রুনাই দারুস সালামের মধ্যে প্রতিনিধি পর্যায়ের আনুষ্ঠানিক দ্বিপক্ষীয় বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলোচনায় বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। অন্যদিকে সফররত ব্রুনাই দারুস সালাম সুলতান হাজী হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দীন ওয়াদ্দৌলাহ তাঁর দেশের প্রতিনিধি দলের নেতৃত্ব দেন।

তাঁদের বাংলাদেশ থেকে জনবল নিয়োগ, জ্বালানি ও বিমান চলাচল খাতে সহযোগিতাসহ দ্বিপক্ষীয় স্বার্থসংশ্লিষ্ট বেশ কিছু বিষয়ে কথা হয়েছে। দ্বিপক্ষীয় বৈঠকের আগে দুই নেতা বেশ কিছুক্ষণ একান্তে বৈঠক করেন।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয় চত্বরে ব্রুনাইয়ের সুলতান এসে পৌঁছালে প্রধানমন্ত্রী টাইগার গেটে রাষ্ট্রীয় অতিথিকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান।

এদিকে দ্বিপক্ষীয় বৈঠকের পর, বাংলাদেশ ও ব্রুনাই দারুসসালামের মধ্যে তিনটি চুক্তি ও সমঝোতা স্মারকসহ বেশ কিছু নথি স্বাক্ষর ও বিনিময় হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ব্রুনাইয়ের সুলতান প্রধানমন্ত্রীর কার্যালয়ে চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান প্রত্যক্ষ করেন।