প্রধানমন্ত্রীর জন্মদিনের অনুষ্ঠানে গ্রেপ্তার আইনজীবী কারাগারে

Looks like you've blocked notifications!
ঢাকা চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালত। ছবি : সংগৃহীত

সুপ্রিম কোর্টে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে কেক কাটার অনুষ্ঠান থেকে কাফনের কাপড় ও ধারাল ছুরিসহ গ্রেপ্তার শরীফুজ্জামান ওরফে রাজিবকে দুদিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আরাফাতুল রাকিব এই আদেশ দেন। 

সংশ্লিষ্ট আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক নিজামুদ্দিন ফকির বিষয়টি জানিয়েছেন। তিনি জানান, গত বৃহস্পতিবার আসামি শহিদুজ্জামানকে বিশেষ ক্ষমতা আইনে দায়ের করা মামলায় আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তার পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত দুদিনের রিমান্ড মঞ্জুর করেন।

নথি থেকে জানা গেছে, সুপ্রিমকোর্টে বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী সমন্বয় পরিষদ শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে কেক কাটার আয়োজন করে। বঙ্গবন্ধু কন্যার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে মোনাজাতও করা হয়। সভায় মৎস্য ও পরিসম্পদ মন্ত্রী শ. ম রেজাউল করিম, বঙ্গবন্ধু আইনজীবী পরিষদের নেতারা ও সুপ্রিম কোর্টের সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন। 

আলোচনা সভা থেকে কাফনের কাপড় ও ধারাল ছুরিসহ শহিদুজ্জামানকে আটক করে পুলিশ। এ ঘটনায় রাজধানীর শাহবাগ থানায় সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন।