প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে প্রতারণা, ‘প্রতারক’ রিমান্ডে

Looks like you've blocked notifications!

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ব্যক্তিগত কর্মকর্তা পরিচয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে একজনকে গ্রেপ্তার করেছে কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) টিম। গতকাল বুধবার সিলেটের সদর থানার সুরমা টাওয়ার এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

আজ বৃহস্পতিবার রাতে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সিটিটিসির সিটি সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ এই অভিযান পরিচালনা করে। গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম কামরুল হাসান হিমেল। গ্রেপ্তারের সময় তার কাছ থেকে প্রতারণায় ব্যবহৃত ফেসবুক আইডি, মোবাইল ফোন, সিম কার্ড, ফেক ফেসবুক ও হোয়াটসঅ্যাপ আইডি উদ্ধার করা হয়।

বিজ্ঞপ্তিতে সিটিটিসির অতিরিক্ত পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদের বরাত দিয়ে বলা হয়েছে, কামরুল হাসান প্রধানমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তার নিজস্ব ফেসবুক আইডি থেকে বিভিন্ন ব্যক্তিগত ছবি সংগ্রহ করেন। তারপর ফেক আইডি খুলে বিভিন্ন পেশার লোকদের ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠিয়ে পরিচিত হতেন। পরে তাদের চাকরির লোভ, চাকরিজীবীদের ভাল জায়গায় পোস্টিং, সরকারি কোয়াটার্স দেওয়ার কথা বলে প্রতারণামূলকভাবে বিভিন্ন ব্যাংক অ্যাকাউন্ট, মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে অর্থ হাতিয়ে নেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রাপ্ত তথ্যের বরাত দিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রেপ্তারকৃত ব্যক্তি কাজের প্রলোভন দেখিয়ে এরই মধ্যে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে কয়েক লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়েছে।

কামরুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করে তাকে আদালতে ১০ দিনের রিমান্ড আবেদনসহ পাঠালে আদালত পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।