প্রবাসীদের সৌদি আরবে ফেরাতে বিমানের দুটি বিশেষ ফ্লাইট

Looks like you've blocked notifications!
বিমান বাংলাদেশ এয়ারলাইনস। ফাইল ছবি

নভেল করোনাভাইরাসজনিত মহামারির কারণে দেশে আটকেপড়া প্রবাসী বাংলাদেশিদের সৌদি আরবে কর্মস্থলে ফেরাতে দুটি বিশেষ ফ্লাইটের ব্যবস্থা করেছে রাষ্ট্রীয় সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইনস।

ফ্লাইট দুটির একটি আগামী ২৬ সেপ্টেম্বর জেদ্দার উদ্দেশে এবং ২৭ সেপ্টেম্বর আরেকটি ফ্লাইট রিয়াদের উদ্দেশে ঢাকা ছেড়ে যাবে। তবে এই দুটি ফ্লাইটে শুধু যাঁদের রিটার্ন টিকেট কেটে রাখা ছিল, তাঁরাই যেতে পারবেন।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মোকাব্বির হোসেন গতকাল বুধবার গণমাধ্যমকে এসব তথ্য জানান। তিনি বলেন, ১৬ ও ১৭ মার্চ জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকেটধারীদের জন্য বিশেষ ফ্লাইট দুটি পরিচালনা করা হবে। এই ফ্লাইটে বুকিংয়ের জন্য বিমানের সেলস অফিসে আজ বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) যোগাযোগ করার অনুরোধ জানিয়েছেন মোকাব্বির হোসেন।

দেশে আটকেপড়া বাকি প্রবাসীদের বিষয়ে তিনি বলেন, ‘ফ্লাইট অনুমোদন সাপেক্ষে পর্যায়ক্রমে অন্যদেরও বুকিংয়ের জন্য অবহিত করা হবে।’ অন্য যাত্রীদের এখন অযথা কাউন্টারে ভিড় না করতে অনুরোধ জানান তিনি।

তবে যাত্রীদের অবশ্যই করোনা নেগেটিভ সনদ সঙ্গে রাখতে হবে। বিমানের এমডি বলেন, করোনা নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক এবং নমুনা সংগ্রহের ৪৮ ঘণ্টার মধ্যে সৌদি পৌঁছাতে হবে। এজন্য সব যাত্রীকে ঢাকা থেকে করোনা পরীক্ষা করতে হবে এবং ঢাকা থেকেই যাত্রা করতে হবে।